আক্রান্তরা চিকিৎসা নিলে রোগীরা আরও বেশিদিন সুস্থ থাকতে পারে

আক্রান্তরা চিকিৎসা নিলে রোগীরা আরও বেশিদিন সুস্থ থাকতে পারে

12/01/2022
বিদেশফেরত কর্মীদের এইচআইভি পরীক্ষা করা হবে: স্বাস্থ্যমন্ত্রী
admin admin

 

মুহাম্মদ হাবীব উল্লাহ (রাউজান নিউজ): স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক জানিয়েছেন বিদেশফেরত কর্মীদের দেশে প্রবেশের সময় এইচআইভি পরীক্ষা করা হবে। বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকালে বিশ্ব এইডস দিবস উপলক্ষে আয়োজিত রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

তিনি বলেন, আমরা ঠিক করেছি, প্রবাসে যাওয়ার আগে আমরা যেভাবে এইডস পরীক্ষা করে নেগেটিভ হলে তারপর বিদেশে যেতে দেওয়া হয়, একইভাবে দেশে প্রবেশের সময়ও তাঁদেরকে পুনরায় এইচআইভি পরীক্ষা করা হবে। এতে করে যারা আক্রান্ত হবে তাদের পরিবারের সুরক্ষা ও অন্যান্য নিরাপদ সদস্যরাও এই রোগের হাত থেকে রেহাই পাবেন। যারা আক্রান্ত হবে সঠিক চিকিৎসা দেয়া অনেক সহজ হবে।

দেশে এইডস রোগীদের চিকিৎসা দেয়া প্রসঙ্গে স্বাস্থ্যমন্ত্রী জানান, ‘বর্তমানে বাংলাদেশ সরকার বিনামূল্যে এইডস রোগীদের চিকিৎসা দিচ্ছে। আক্রান্তরা চিকিৎসা নিলে রোগীরা আরও বেশিদিন সুস্থ থাকতে পারে। তবে সামাজিক প্রতিবন্ধকতার কারনে অনেকে এইডস হলে তারা গোপন রাখে এবং কাউকে প্রকাশ না করার কারনে অন্যদেরকেও আক্রান্ত করে ফেলে। আর এইভাবে দেশে এইডস রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার