মৌসুম চলে আসায় ডিমের চাহিদা কিছুটা কমেছে

মৌসুম চলে আসায় ডিমের চাহিদা কিছুটা কমেছে

12/01/2022
দাম কমেছে ডিমপ্রতি আড়াই টাকা
admin admin

 

মোহাম্মদ নয়ুম (রাউজান নিউজ):এক মাস খুচরা বাজারে আগে ডিমের হালি ছিল ৫০ টাকা। তবে এক মাসের ব্যবধানে ডিমের দামে কিছুটা স্বস্তি ফিরেছে। একটিতে আড়াই টাকা কমে বাজারে এখন ডিমের ডজন বিক্রি হচ্ছে ১২০ টাকায়, যা ১৫০ টাকায় ঠেকেছিল। রাজধানীর কাঁচাবাজারের ডিম বিক্রেতা জানান, গত দুই সপ্তাহ ডিমের দাম কমেছে। বাজারে ডিমের সংকট নেই, সরবরাহও আছে প্রচুর।

পাইকারি বাজারের ব্যবসায়ীরা বলছেন, শীত মৌসুম চলে আসায় ডিমের চাহিদা কিছুটা কমেছে। ডিমের চাহিদা কম থাকায় দামও কমেছে। বিগত সময়ে ডিমের দাম বেশি থাকায় খামারিরা বেশি করে মুরগি পালন করেছেন। বাজারে এ জন্য সরবরাহও ভালো।

প্রতি ডজন বাদামি রঙের ডিমের পাইকারি দাম ১১০ টাকা। এক সপ্তাহের ব্যবধানে প্রতি ১০০ ডিমে ৬০ থেকে ৮০ টাকা পর্যন্ত কমেছে। এখন স্বাভাবিক হয়ে এসেছে ডিমের দাম। তবে খাদ্যের দাম বৃদ্ধির ফলে ডিম উৎপাদন খরচ অনেক বাড়তি।

সরকারি বিপণন সংস্থা ট্রেডিং করপোরেশন অব বাংলাদেশের (টিসিবি) তথ্যমতে, মাসের ব্যবধানে ডিমের দাম ১৯ দশমিক ৫৯ শতাংশ পর্যন্ত কমেছে। ঢাকায় বাজারভেদে ডিম বিক্রি হচ্ছে হালি ৩৮ থেকে ৪০ টাকা । যা গত মাসে ছিল ৪৭ থেকে ৫০ টাকা। তবে বছরের ব্যবধানে ডিমের দাম বেড়েছে। গত বছর এ সময়ে প্রতি হালি ডিম ৩২ থেকে ৩৫ টাকায় বিক্রি হয়েছে।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার