চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৭৯১ জন

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৭৯১ জন

11/28/2022
এবারে চট্টগ্রামে এসএসসিতে পাসের হার ৯১%
admin admin

 

মোহাম্মদ নয়ুম (রাউজান নিউজ):চট্টগ্রাম শিক্ষা বোর্ডে  এবারের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষায় পাসের হার ৯১ দশমিক ১২।পরীক্ষায় অংশ নেওয়া ১ লাখ ৫৮ হাজার ৬৩৬ জনের মধ্যে পাস করেছে ১ লাখ ৪৪ হাজার ৫৫০ পরীক্ষার্থী।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডে এবার এসএসসি পরীক্ষায় জিপিএ-৫ পেয়েছে ১২ হাজার ৭৯১ জন।আজ বৃহস্পতিবার সকালে চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়ে এসব তথ্য প্রকাশ করা হয়।বোর্ডের তথ্য অনুযায়ী, পাস করা পরীক্ষার্থীদের মধ্যে ছাত্র ৬৭ হাজার ১৭১ জন ও ছাত্রী ৭৭ হাজার ৩৭৯ জন।

বোর্ডে এবার বিজ্ঞান বিভাগে পাসের হার ৯৬ দশমিক ৮২। বিজ্ঞান বিভাগে জিপিএ-৫ পেয়েছে ১১ হাজার ২৯১ জন।ব্যবসায় শিক্ষা বিভাগে পাসের হার ৯২। এ বিভাগ থেকে জিপিএ-৫ পেয়েছে ১ হাজার ৩৪৪ জন।

মানবিক বিভাগে পাসের হার ৮৭ দশমিক ৪৭। এ বিভাগে জিপিএ-৫ পেয়েছে ১৫৬ শিক্ষার্থী।চলতি বছরের এসএসসি ও সমমান পরীক্ষার ফল আজ প্রকাশিত হয়েছে।

সকাল ১০টার দিকে ভার্চ্যুয়াল অনুষ্ঠানের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে এই ফল প্রকাশ করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।শিক্ষা বোর্ডগুলোর মোর্চা বাংলাদেশ আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি গতকাল বুধবার সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছেপরীক্ষার্থীদের নিজ নিজ কেন্দ্র বা শিক্ষাপ্রতিষ্ঠান থেকে ফল সংগ্রহ করার পরামর্শ দেওয়া হয়েছে।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার