বর্তমানে প্রায় ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপে

বর্তমানে প্রায় ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপে

11/27/2022
ঝুঁকির মধ্যে আছে ৮৪ দেশের হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর তথ্য
admin admin

 

বোরহান উদ্দীন নিয়াজ (রাউজান নিউজ): জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ সম্প্রতি এক প্রতিবেদনে দাবি করেছে, একটি অজানা বিক্রেতা একটি হ্যাকিং ফোরামে তাদের প্রায় ৫০০ মিলিয়ন ব্যবহারকারীর ফোন নম্বর সম্বলিত একটি ডাটাবেস বিক্রি করেছে। এ তথ্য জানানো হয়টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে ।

প্রতিবেদনে বলা হয়, বর্তমানে প্রায় ২ বিলিয়ন ব্যবহারকারী রয়েছে হোয়াটসঅ্যাপে । হোয়াটসঅ্যাপের দাবি, ৪৮৭ মিলিয়ন ফোন নম্বর রয়েছে বিক্রিত ডাটাবেসে । ভারত সহ ৮৪টি দেশের ব্যবহারকারী রয়েছেন এই তালিকায়।

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মটির দাবি, বিশ্বজুড়ে প্রায় এক চতুর্থাংশ হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীর ডেটা চুরি হয়েছে। এরমধ্যে রয়েছে মার্কিন যুক্তরাষ্ট্র (৩২ মিলিয়ন ব্যবহারকারী), ইতালি (৩৫ মিলিয়ন ব্যবহারকারী), যুক্তরাজ্য (১১ মিলিয়ন ব্যবহারকারী), রাশিয়া (১০ মিলিয়ন ব্যবহারকারী), সৌদি আরব (২৯ মিলিয়ন ব্যবহারকারী), ভারত (৬ মিলিয়নেরও বেশি ব্যবহারকারী) ।

হ্যাকাররা স্প্যামিং, ফিশিং, পরিচয় চুরির মতো অন্যান্য সাইবার অপরাধ করার জন্য চুরি করা ব্যবহারকারীর তথ্য ব্যবহার করতে পারে বলে ধারনা করা হচ্ছে। তবে কোন ব্যবহারকারীর ডেটা হ্যাকারদের আছে তা সঠিকভাবে না জানা গেলেও, ব্যবহারকারীরা তাদের আক্রমণ থেকে নিজেদের রক্ষা করার জন্য কিছু পদক্ষেপ নিতে পারেন। হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস ও প্রোফাইল ছবি লুকানো ছাড়াও, তারা অন্য কিছু সেটিং ব্যবহার করে নিজেদের রক্ষা করতে পারে।

 





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার