নতুন করে ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বেইজিংয়ে

নতুন করে ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বেইজিংয়ে

11/21/2022
করোনায় বেইজিংয়ে স্কুল বন্ধ, গুয়াংজুতে লকডাউন
admin admin

 

মুহাম্মদ হাবীব উল্লাহ (রাউজান নিউজ):  চীনের গুয়াংজুতে করোনা সংক্রমণ আবারো বাড়তে থাকায় লকডাউনের আওতায় আনা হয়েছে। একইসঙ্গে শিক্ষার্থীদের অনলাইন ক্লাসে ফিরতে হয়েছে কারন রাজধানী বেইজিংয়ের স্কুলগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। সোমবার (২১ নভেম্বর) পাঁচ দিনের লকডাউন ঘোষণা করা হয় অর্থনৈতিক ও উৎপাদনের দিক থেকে চীনের চতুর্থ বৃহত্তম শহর গুয়াংজুর জনবহুল জেলা বাইয়ুনে। এক কোটি ৯০ লাখ মানুষের বসবাস গুয়াংজুতে। বন্ধ করে দেয়া হয়েছে নাইটক্লাবসহ অন্যান্য সার্ভিস দেয়া প্রতষ্ঠানগুলোর সেবা।

নতুন করে ৯৬২ জনের করোনা শনাক্ত হয়েছে বেইজিংয়ে। সবচেয়ে ক্ষতিগ্রস্ত এলাকার বাসিন্দাদের বাড়িতে থাকার পরামর্শ দিয়েছে দেশটির স্বাস্থ্য কর্মকর্তারা অনলাইনে পড়াশোনা শুরু করেছে বেশ কয়েকটি জেলার স্কুল শিক্ষার্থীরা। গত ২৪ ঘণ্টায় করোনায় আক্রান্ত হয়ে দেশটির রাজধানীতে আরও দু’জন মারা গেছেন। একদিন আগেই প্রথম মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য কমিশন গত ছয় মাসের মধ্যে করোনায় আক্রান্ত হওয়া আবার শুরু হয়েছিলো।

করোনা প্রতিরোধে গত ১১ নভেম্বর নতুন ২০টি বিধিমালা জারি করেছে চীন জিরো কোভিড তথা করোনা সংক্রমণ শূন্যে নামিয়ে আনার লক্ষ্যে সরকারি কর্মকর্তাদের জন্য এসব নিয়ম বেঁধে দেয়া হয়েছে এতে কোয়ারেন্টাইন থেকে শুরু করে করোনা পরীক্ষা প্রত্যেকটা বিষয়ে করণীয় সম্পর্কে বিস্তারিত নির্দেশনা দেয়া হয়েছে।

 





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার