11/13/2022
সরকারি নিদেশনা অমান্য করে পাহাড়তলীতে ধানি  জমি থেকে মাটি কেটে ফসলের উপর মাটি ভরাট
মীর আসলাম (রাউজান নিউজ) মীর আসলাম (রাউজান নিউজ)


কৃষিজমি ভরাট করার বিরুদ্ধে প্রশাসন ও রাউজানের এমপি’র কঠোর নিদেশনা থাকলেও রাউজানের পাহাড়তলীতে কৃষি জমি থেকে মাটি কেটে ফুল ফলে ভরা ধান চাপা দিয়ে মাটি ভরাট করা হচ্ছে।

 

এমন দৃশ্য দেখা গেছে পাহাড়তলী ইউনিয়নের শেখপাড়া ৩ নং গল্লির ভিতর রাস্তার পার্শ্বে। সরেজমিনে পরিদর্শনে দেখা যায়, প্রায় ২০ শত কৃষি জমির এক পাশ থেকে মাটি কেটে অবশিষ্ট জমিতে মাটি ভরাট হয়েছে। যেখানে মাটি ফেলে হয়েছে, সেখানে দেখা গেছে মাটির নিচে চাপা পড়েছে ফুলে ফলে ভরা ধান। খবর নিয়ে জানা যায়, স্থানীয় এক প্রভাবশালী পরিবার প্রশাসনের নিদেশনা অমান্য করে একাজ করছে। পরিদর্শনের সময় জমির মালিক পরিচয়দানকারী জনৈক তারেক এই প্রতিবেদককে বলেন তিনি জমি ভরাট করে ডেইরী ফার্ম নির্মাণ করছেন।

 

নিষেধাজ্ঞা অমান্য করে কেন কৃষি জমি ভরাট করা হচ্ছে এমন প্রশ্নের উত্তর তিনি বলেন ডেইরী খামারও কৃষিতে পড়ে। এতে তিনি অন্যায় কিছু দেখছেন না। ভরাট করার জন্য প্রশাসনের অনুমতি নিয়েছে কিনা জিজ্ঞাসা করলে তিনি বলেন স্থানীয় চেয়ারম্যানকে তিনি জানিয়েছেন। তবে চেয়ারম্যান রোকন উদ্দিন বিষয়টি তিনি জানেন না বলে দাবি করেন।

 

জানা যায়, কৃষি জমি ভরাট করার বিষয়ে সংবাদ পেয়ে উপজেলা কৃষি কর্মকর্তা ইমরান হোসাইন ঘটনাস্থল পরিদর্শন করে জমির মালিককে ডেকে কৃষিজমিতে অবকাঠামো নির্মাণ করা থেকে বিরত থাকতে বলেছেন। ভরাটের বিষয়টি তিনি রাউজানের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীকে অবহিত করে পরবর্তী করণীয় নির্ধারণ করবেন জানিয়ে এসেছেন। 


  • VIA
  • মীর আসলাম (রাউজান নিউজ)
  • TAGS



LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার