চট্টগ্রামে ডেঙ্গুতে ৩,০০০ জন আক্রান্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে

চট্টগ্রামে ডেঙ্গুতে ৩,০০০ জন আক্রান্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে

11/10/2022
চট্টগ্রামে ডেঙ্গুতে ভেঙেছে শনাক্তের রেকর্ড
admin admin

 

বোরহান উদ্দীন নিয়াজ (রাউজান নিউজ) : চট্টগ্রামে চোখ রাঙাচ্ছে ডেঙ্গু আশঙ্কাজনক হারে বাড়ছে রোগীর সংখ্যা। গত .২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন ৭৩ জন। হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১২৪ জন রোগী। চলতি মাসের প্রথম সপ্তাহে আক্রান্তের হার ছাড়িয়েছে অতীতের সব রেকর্ড। পরিস্থিতি সামাল দিতে নড়েচড়ে বসেছে স্বাস্থ্য বিভাগ। আক্রান্তদের অভিযোগের তীর সিটি কর্পোরেশনের পরিছন্নতা বিভাগের দিকে। নিয়মিত ডেঙ্গুর অসুধ ব্যবহার না করায় বাড়ছে ডেঙ্গু বলছেন নগরবাসী।

নগরীর আমবাগান বহুমুখী উচ্চ বিদ্যালয়ের দশম শ্রেণীর শিক্ষার্থী ইব্রাহিম, ডেঙ্গু আক্রান্ত হয়ে গত ৯ দিন ধরে ভর্তি চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে। অবস্থার উন্নতি না হওয়ায় দুশ্চিন্তায় পরিবার।

চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগের তিন ওয়ার্ডে ডেঙ্গু আক্রান্ত হয়ে রোগী ভর্তি আছে ১২৭ জন। নতুন করে গত ২৪ ঘন্টায় আক্রান্ত হয়েছেন আরও ৭৩ জন। আক্রান্তদের বেশিরভাগ শহরাঞ্চলের বাসিন্দা।

নগরীর পাশাপাশি ১৫ উপজেলায়ও বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। তবে উপজেলা পর্যায়ে ডেঙ্গুর পর্যাপ্ত চিকিৎসা না থাকায় শহরের সরকারি-বেসরকারি হাসপাতালে ভীর করছেন রোগী ও তাদের স্বজনরা।

রোগীর চাপ সামলাতে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল এবং আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে খোলা হয়েছে ডেঙ্গু কর্ণার। প্রকোপ বৃদ্ধির জন্য অসচেতনতাকে দূষছেন সংশ্লিষ্টরা। চলতি মৌসুমের গত তিন মাসে চট্টগ্রামে ডেঙ্গুতে ৩,০০০ জন আক্রান্ত এবং ১৯ জনের মৃত্যু হয়েছে।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার