আইফোন ১৪ সিরিসের ক্যামেরা ১২ মেগাপিক্সেল থেকে এক লাফে ৪৮ করা হয়েছে

আইফোন ১৪ সিরিসের ক্যামেরা ১২ মেগাপিক্সেল থেকে এক লাফে ৪৮ করা হয়েছে

11/10/2022
প্রথমবারের মতো আইফোন ১৪তে স্যাটেলাইট নেটওয়ার্ক
admin admin

 

বোরহান উদ্দীন নিয়াজ (রাউজান নিউজ): প্রযুক্তি দুনিয়ায় ঝড় তুলে চলতি বছর বাজারে এসেছে অ্যাপলের নতুন স্মার্ট ফোন আইফোন ১৪। আইফোন ১৪ সিরিসের ক্যামেরা ১২ মেগাপিক্সেল থেকে এক লাফে ৪৮ করা হয়েছে। যা এ যাবৎ কালের সবচেয়ে জনপ্রিয় আইফোনে পরিণত হয়েছে।

এছাড়া প্রথমবারের মতো এই মোবাইল টিতে স্যাটেলাইট নেটওয়ার্ক এর সাহায্যে জরুরী বার্তা পাঠানোর সুবিধা রয়েছে।তবে প্রত্যাশিত লক্ষ্য মাত্রার চেয়ে এই বছর নতুন মডেলের মোবাইলটি লাখ লাখ পিস কম উৎপাদন করবে মার্কিন প্রযুক্তি কোম্পানি অ্যাপল। মূলত ক্রেতাদের মাঝে চাহিদা কম থাকায় এবং সস্তা বিকল্প গুলোর কারণে এর উৎপাদন কম হবে বলে একটি বিশ্বস্ত সূত্রের মাধ্যমে এই তথ্য জানিয়েছে একটি মার্কিন সংবাদ মাধ্যম।

আরো পড়ুনঃ ফেসবুকের মূল প্রতিষ্ঠান মেটার কর্মী ছাঁটাইয়ের পরিকল্পনা

পাশাপাশি আইফোন সিটি নামে পরিচিত ঝেংঝু শহরে সপ্তাহব্যাপী করোনা জনিত লকডাউনের দেওয়া হয়েছে। এসব কিছুর প্রভাবে গত সোমবার নিউ ইয়র্কে ফ্রি-মার্কেট লেনদেনের থাকা অ্যাপলের শেয়ারের দর কমেছে ২ শতাংশের বেশি। তবে রোববার মার্কিন প্রযুক্তি প্রতিষ্ঠানটি দাবি করেছে আইফোন ১৪ প্রো এবং প্রো-ম্যাক্স ফোনের ব্যাপক চাহিদা রয়েছে। তা সত্বেও ঝেংঝুতে লকডাউন এর কারণে এসব মোবাইলের উৎপাদন কিছুটা কমানো হবে।

আরো পড়ুনঃ টুইটার কর্মীদের বাড়ী ফিরে যেতে বলেছেন ইলন মাস্ক

তবে ঠিক কি পরিমাণে উৎপাদন কমবে তা স্পষ্ট করে বলেননি অ্যাপল। আইফোনের প্রো সংস্করণগুলো সংযুক্তিতে অ্যাপলের প্রধান উৎপাদন কেন্দ্র টি চিনের ঝেংঝুতে অবস্থিত। এটি পরিচালনা করে তাইবানের ফ্ক্সকন টেকনোলজি গ্রুপ। সম্প্রতি করোনা ভাইরাসের সংক্রমণ বেড়ে যাওয়ায় আগামী ৯ নভেম্বর পর্যন্ত শহরটিতে লকডাউন জারি করেছে চীনা কর্তৃপক্ষ। এর ফলে আইফোন উৎপাদন ও সরবরাহে বিঘ্ন ঘটবে বলে আশঙ্কা করছেন বিশ্লেষকরা।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার