টুইটারে কর্মী ছাটাই বাস্তবে রূপ নিচ্ছে

টুইটারে কর্মী ছাটাই বাস্তবে রূপ নিচ্ছে

11/05/2022
টুইটার কর্মীদের বাড়ী ফিরে যেতে বলেছেন ইলন মাস্ক
admin admin

 

হাবীব উল্লাহ (রাউজান নিউজ): টুইটার কেনার পর পরি প্রধান নির্বাহী পরাগ আগারওয়াল সহ শীর্ষ তিন কর্মকর্তাকে বরখাস্ত করেছিলেন ইলন মাস্ক। ব্যয় কমাতে প্রতিষ্ঠানটির প্রায় তিন হাজার সাতশত কর্মীকে ছাঁটাই করা হতে পারে বলে বৃহস্পতিবার জানায় বিভিন্ন গণমাধ্যম। মাস্কের কর্মী ছাঁটাইয়ের ঘোষণা বাস্তবে রূপ নিচ্ছে এবার। শুক্রবার ভারতের টুইটারের মার্কেটিং এবং কমিউনিকেশনস বিভাগের অনেক কর্মীকে ইলন মাস্ক ছাঁটাই করেছেন বলে জানা গেছে।

শুক্রবার সকালে ভারতের কর্মীদের একটি মেইল পাঠিয়ে বাড়ি চলে যেতে বলেছিল টুইটার। এই মেইলে বলা হয় প্রত্যেক কর্মী যেন তাদের কাজ রেখে আপাতত বাড়ি ফিরে যান। সবাইকে শুক্রবার ভারতীয় সময় রাত সাড়ে নয়টা পর্যন্ত অপেক্ষা করতে বলা হয়। তবে সাড়ে নয়টা পর্যন্ত অপেক্ষা করতে হয়নি টুইটারের কর্মীদের তার আগেই মেইল পেতে শুরু করেন অনেকেই।

যারা পেয়েছেন তাদের চাকরি বহাল রয়েছে বলে জানানো হয়েছে ওই মেইলে। তবে যারা এখনো মেইল পাননি তারা দুশ্চিন্তায় পড়েছেন তাদের বেশিরভাগেরই আশঙ্কা হয়তো আর চাকরি নেই। সেই ধারণা থেকেই তারা টুইট করেছেন যে টুইটারে কাজ করার অভিজ্ঞতা অসাধারণ ছিল। এদিকে টুইটারের একাউন্ট ভেরিফাই রাখতে মাসিক ফি সোমবার থেকে কার্যকর করা হবে। প্রতিষ্ঠানটির একটি নির্ভরযোগ্য সূত্রের বরাতে এ খবর জানিয়েছে মার্কিন গণমাধ্যম নিউইয়র্ক টাইমস।

এ নিয়ম কার্যকর হলে প্রতি মাসে ভেরিফাইড অ্যাকাউন্টের মালিককে ৮ ডলার দিতে হবে টুইটারকে। তবে এ বিষয়ে এখনো আনুষ্ঠানিক বক্তব্য রাখেননি ইলন মাস্ক। গত মাসের শেষের দিকে ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে টুইটার কিনে নেন বিশ্বের শীর্ষ ধনী ইলন মাস্ক। একি সঙ্গে মালিকানা হস্তান্তর এর মধ্য দিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমটির নিতীতে ধরনের পরিবর্তন আসবে বলেও ঘোষণা দিয়েছিলেন টেসলার কর্ণধার।





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার