রাউজান নিউজ

হুসেন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম করে ইতিহাসে জায়গা করে নিয়েছেন-রাউজানে বারাভী শরিফ মাহফিলে বক্তারা

রাউজান ব্যুরো ♦ হুসেন মুহাম্মদ এরশাদ রাষ্ট্রধর্ম ইসলাম করে ইতিহাসে জায়গা করে নিয়েছেন-রাউজানে বারাভী শরিফ মাহফিলে বক্তারা।

রাউজানে বারাভী শরিফ মাহফিলে বক্তারা বলেছেন সংবিধানে রাষ্টধর্ম ইসলাম সংযোজন করে ইতিহাসে জায়গা করে নিয়েছেন প্রয়াত রাষ্টপতি হুসেন মুহাম্মদ এরশাদ।

তারা বলেন মসজিদের বিদ্যুত বিল মওকুপ সহ শুক্রবার জুমার দিন সরকারী ছুটি ঘোষনা সহ নানাবিদ ভাল কাজের জন্য তিনি মানুষের মাঝে অমর হয়ে থাকবেন চীরকাল।

গতকাল মঙ্গলবার বাদে আছর রাউজান আমিরহাট সর্তাব্রিজ সংলগ্ন রহমানিয়া এবাদত খানায় অনুষ্টিত মাসিক বারাভী শরিফ,চট্টগ্রাম জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়া মাদ্রাসার প্রতিষ্টাতা কুতুবুল আউলিয়া হযরত সৈয়দ আহমদ শাহ ছিরিকোটি( রহ)বার্ষিক ওরশ শরিফ এবং সাবেক রাষ্টপতি হুসেন মুহাম্মদ এরশাদের মাগফিরাত উপলক্ষে আয়োজিত মাহফিলে বক্তারা এসব কথা বলেন।

বিশিষ্ট আলেম শাহ এমদাদিয়া হলদিয়া দায়রা শাখার সহ-সভাপতি মাওলানা এয়াছিন মাইজভান্ডারীর সভাপতিত্তি ও মাওলানা মোজাম্মেল হোসাইনের সঞ্চালনায় প্রধান অথিতি ছিলেন রাউজান উত্তরসর্তা গাউছিয়া হাফেজিয়া সিনিয়র মাদ্রাসার আরবি মোদার্রিছ ও আমিরহাট বাজার জামে মসজিদের খতিব আল্লামা কারী উসমান গণী(মা.জি.আ)।

বক্তারা আরো বলেন হযরত সৈয়দ আহমদ শাহ ছিরিকোটি(রহ) জামেয়া আহমদিয়া সুন্নিয়া আলীয়ার মত একটি মাদ্রাসা প্রতিষ্টা করে দ্বীক হারা সুন্নী মুসলমানের জন্য এলমে দ্বীনের যে সটিক আকিদার বীজ বপন করে গেছেন তা কেয়ামত পর্যন্ত জারী থাকবে।

বক্তারা বলেন সৈয়দ আহমদ শাহ ছিরিকোটি (রহঃ)বলে গেছেন আমাকে দেখতে হলে জামেয়াকে দেখেন,জামেয়ার খেদমত করেন।

এতে প্রধান বক্তা ছিলেন রাউজান প্রেসক্লাবের সাবেক সভাপতি ও আমির চৌধুরী জামে মসজিদের খতিব মাওলানা এম বেলাল উদ্দিন মাইজভান্ডারী।এতে কছিদা ও শাজরা শরিফ পাঠ করেন আল্লামা হাফেজ ওমর ফারুক।মিলাদ কিয়াম পরিবেশন করেন মাওলানা রমজান আলী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা কাযেম রেজা।

উপস্তিত ছিলেন উত্তরসর্তা গাউছিয়া হাফেজিয়া মাদ্রাসার শিক্ষক মাওলানা ইউছুফ জামালী, মাওলানা আবদুল আজিজ আলকাদেরী,মাওলানা মাসুদ উদ্দীন,সৈয়দ কপিল উদ্দিন,মুহাম্মদ আলী,সমাজ সেবক জহুর মিয়া,এম আর আবদুল বাতেন,আলহাজ্জ সিরাজুল হক,মাওলানা রুহুল আমিন,হাফেজ সেকান্দর,মুহাম্মদ আবছার,মুহাম্মদ নাজিম উদ্দিন,খাইরুল বশর,মাদ্রাসা ছাত্র রিয়াজুল করিম,মুহাম্মদ গিয়াস,মুহাম্মদ এমরান,মুহাম্মদ বদরুদ্দোজা শাহিন,মুহাম্মদ ইফতিকার,হাফেজ মুঃ দানেস,হাফেজ মুঃ কুতুব,হাফেজ আহমদুল্লাহ প্রমুখ।পরে আখেরী মোনাজাত করেন মাহফিলের সভাপতি আল্লামা এয়াছিন মাইজভান্ডারী।

রাউজান নিউজ/অামির হামজা/বার্তা বিভাগ

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 21st January, 2021
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:42 AM
    Zuhr12:10 PM
    Asr3:16 PM
    Magrib5:37 PM
    Isha6:56 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media