রাউজান নিউজ

হাটহাজারী-রাউজান চার লেইন সড়ক ডিভাইডারে রোপন করা হবে খেজুর গাছ- ফজলে করিম চৌধুরী এমপি


মীর আসলাম (রাউজান নিউজ) :


চট্টগ্রাম-রাঙ্গামাটি মহাসড়কের হাটহাজারী-রাউজান চার লেইন প্রকল্প কাজ পরিদশন করেছেন রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।


তিনি সম্প্রতি রাউজান অংশে চলমান কাজের গতি প্রকৃতি ঘুরে দেখেন। কাজের বিষয়ে সংশ্লিষ্টদের সাথে কথা বলে কিছু নিদেশনা প্রদান করেন।
হাটহাজারী থেকে রাউজানের শেষ সীমানা ঢালারমুখ পর্যন্ত এই মহাসড়কটি চার লেইন করা হচ্ছে ৫২৮ কোটি ৩৫ লাখ টাকা ব্যয়ে। সড়ক ও জনপথ বিভাগের এই প্রকল্প বাস্তবায়নে কাজ করছে ন্যাশনাল ডেভলপমেন্ট ইঞ্জিনিয়ার্স লিমিটেড(এনডিই) ও স্পেক্ট্রা ইঞ্জিনিয়ার্স লিমিটেড নামের দুটি ঠিকাদারী প্রতিষ্ঠান।


সাংসদ ফজলে করিম চৌধুরী জানিয়েছেন সড়ক পথের বিশেষ বিশেষ স্থানে নির্মিত ডিভাইডারে লাগানো হবে উন্নত জাতের খেজুর গাছ। ইতিমধ্যে খেজুরের চারা সংগ্রহ করা হয়েছে বলে তিনি জানিয়েছেন। রাউজান পৌরসভার প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ বলেছেন এই মহাসড়কের পাশ ঘেঁষে রাউজান অংশে সাংসদ ফজলে করিম চৌধুরীর প্রচেষ্টায় গড়ে উঠছে বিসিক শিল্পনগরী। এখানে ৭০ হাজার মানুষের কর্মসংস্থান হবে। সড়ক পাশে রয়েছেন পিংক সিটি-১, খাদ্য গুদাম, পর্যটকদের জন্য গিরীছাড়া রির্সোট, মিনি চিড়িয়াখানা, পলিটেকনিক্যাল কলেজ, কারগরি প্রশিক্ষণ কেন্দ্র। আছে রাউজান সরকারি কলেজ, গহিরা কলেজসহ বহু শিক্ষা প্রতিষ্ঠান, করা হচ্ছে ট্রামা সেন্টার। শত শত ভারি যানবাহনের চাপে থাকা এই মহাসড়কটি চার লেইন হতে চলায় দুঘর্টনা অনেকাংশে কমে আসবে বলে তার বিশ্বাস।


রাউজান উপজেলা পরিষদের চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল বলেছেন এই সড়ক পথে প্রতিদিন পার্ব্বত্য জেলায় যাওয়া আসা করে দেশি বিদেশি অনেক পর্যটক, সামরিক বেসামরিক ভিঅইপি। কাপ্তাই হ্রদের মাছ, প্রচুর পরিমান পাহাড়ে উৎপাদিত কৃষিজাত পণ্যবাহী ট্রাকের পাশাপাশি পার্ব্বত্য জেলার গাছ,বাঁশ পরিবহন করে অসংখ্য ট্রাক। রাতে দিনে চলে আন্তজেলা যাত্রীবাহী বাস। শেখ হাসিনা সরকার জাতীয় এই মহাসড়কটির গুরুত্ব অনুধবন করে চার লেইন করায় এঅঞ্চলের মানুষ খুশি। চট্টগ্রাম-রাঙ্গামাটি মোটর মালিক গ্রুপের সভাপতি সৈয়দ হোসেন কোম্পানী বলেছেন রাউজানের এমপি’র প্রচেষ্টায় সড়কটি চার লেইনে উন্নিত হওয়ায় এই সড়কে দুঘর্টনার আশংকা আর থাকছে না।


সড়ক ও জনপথ বিভাগ সূত্রে জানা যায় হাটহাজারী থেকে ১৮.৩০ কিলোমিটার এই সড়ক পথটি বর্তমানে প্রস্থ আছে ৫.৫০ মিটার। চার লেইন প্রকল্পের আওতায় এই সড়ক পথটি এখন করা হচ্ছে ১৫.১৮ মিটার। এই প্রকল্পটির কাজ শেষ হওয়ার কথা বয়েছে ২০২১ সালে।

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Tuesday, 24th November, 2020
    SalatTime
    Fajr5:00 AM
    Sunrise6:19 AM
    Zuhr11:45 AM
    Asr2:50 PM
    Magrib5:11 PM
    Isha6:30 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media