রাউজান নিউজ

হাওয়া ভবণ থেকে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে গ্রেনেড হামলা করা হয়েছিলঃ কাজী ওয়াব

প্রদীপ শীল.(রাউজান নিউজ)🔴  হাওয়া ভবণ থেকে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে গ্রেনেড হামলা করা হয়েছিলঃ কাজী ওয়াব

রাউজানে যথাযোগ্য মর্যাদায় একুশ আগস্ট গ্রেনেড হামলা দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে রাউজান উপজেলা আওয়ামীলীগ, যু্বলীগ, ছাত্রলীগ সহ অঙ্গসংগঠনের উদ্যোগে আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করা হয়। আলোচনা সভায় প্রধান অতিথি চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামীলীগের সিনিয়ার সহ-সভাপতি জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান কাজী আবদুল ওয়াব বলেছেন, বিএনপি জামাতের সৃষ্ট হাওয়া ভবণ থেকে শেখ হাসিনাকে হত্যার পরিকল্পনা নিয়ে গ্রেনেড হামলা করা হয়েছিল। খালেদা- তারেক ছিল মূল পরিকল্পনাকারী। সে দিন শেখ হাসিনা প্রাণে রক্ষা পেলেও আমাদের নেত্রী আইভি রহমানসহ অনেক নেতাকর্মী শহীদ হয়েছিল।

তিনি ২১ আগস্ট রাউজান সদর মুন্সিরঘাটাস্থ দলীয় কার্যালয়ে উপজেলা আওয়ামীলীগের আয়োজিত দোয়া মাহফিল ও আলোচানা সভায় প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন। উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলামের সভাপতিত্বে ও বিশেষ অতিথি ছিলেন রাউজান উপজেলা চেয়ারম্যান একে এম এহেছানুল হায়দর চৌধুরী বাবুল। সাংগঠনিক সম্পাদক আলমগীর আলীর সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন উপজেলা ভাইস চেয়ারম্যান নুর মোহাম্মদ, উপজেলা আওয়ামীলীগের যুগ্ম সম্পাদক ভূপেষ বড়ুয়া, সাংগঠনিক সম্পাদক আবু জাফর আহম্মদ, আওয়ামীলীগ নেতা সাইফুল ইসলাম চৌধুরী রানা, নজরুল ইসলাম চৌধুরী, জানে আলম জনি, বি এম জসিম উদ্দিন হিরু, উপজেলা যু্বলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ, স্বেচ্ছাসেবক লীগ নেতা শওকত হোসেন, মহিলানেত্রী রুবিনা ইয়ামিন রুজি, যুবলীগ নেতা আহসান হাবিব চৌধুরী হাসান, জিয়াউল হক রোকন, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, পৌর ছাত্রলীগের সাধারন সম্পাদক আসিফ, রাউজান কলেজ ছাত্রলীগের সভাপতি আরমান সিকদার প্রমুখ। আলোচানা সভার আগে রাউজান সরকারী বিশ্ববিদ্যালয় কলেজ জামে মসজিদে একুশ আগস্ট গ্রেনেড হামলায় নিহত সকল শহীদের আত্মার মাগফিরাত কামনা করে দোয়া মোনাজাত করেন মাওলানা বোরহানু উদ্দিন । সভায় আওয়ামীলীগ, যু্বলীগ, ছাত্রলীগসহ অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

শেষে একুশ আগস্ট যারা গ্রেনেড হামলা চালিয়েছে তাদের শাস্তির দাবী জানিয়ে একটি মিছিল বের করা হয়। সভাপতি আনোয়ারুল ইসলাম সমাপনীয় বক্তৃতায় বলেন, ১৫ আগষ্ট ও ২১ আগষ্ট হত্যাকান্ড একই সূত্রেগাঁথা। খন্দকার মোস্তাকের উত্তরসূরী তারেক জিয়া বঙ্গবন্ধুর বেঁচে থাকা দুই কন্যাকে হত্যা করে ঘাতকদের অসমাপ্ত কাজ সম্পন্ন করার স্বপ্ন দেখেছিল। কচি তারেক জানেনা এক মুজিবকে হত্যার পর লক্ষ লক্ষ মুজিব বাংলার ঘরে ঘরে সৃষ্টি হয়েছে। তিনি ২১ গ্রেনেট হামলা মামলায় তারেক জিয়াকে বিদেশ থেকে গ্রফতার পূর্বক ফাঁসির দাবি জানান।

রাউজান নিউজ.আমির হামজা.বার্তা বিভাগ    

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Sunday, 18th April, 2021
    SalatTime
    Fajr4:17 AM
    Sunrise5:35 AM
    Zuhr11:58 AM
    Asr3:25 PM
    Magrib6:21 PM
    Isha7:39 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media