শিক্ষা ও মানবিক কর্মকাণ্ডে ব্যতিক্রমী কর্মসূচি নিয়ে এগুচ্ছে রাউজানের “সেন্ট্রাল বয়েজ

150

মীর অাসলাম (রাউজান নিউজ) ♦

শিক্ষা ও মানবিক কর্মকাণ্ডে ব্যতিক্রমী কর্মসূচি নিয়ে এগুচ্ছে রাউজানের “সেন্ট্রাল বয়েজ। রাউজানের শিক্ষিত যুবকদের সংগঠন “সেন্ট্রাল বয়েজ সেন্ট্রাল বয়েজ অব রাউজান” ব্যতিক্রম সব কর্মসূচি পালন করে এলাকার সুধিজনের দৃষ্টি আকর্ষণ করে চলেছে। প্রায় অর্ধশতাধিক কর্মীবাহিনী নিয়ে গঠিত এই প্রতিষ্ঠানটি কাজ করছে সমাজের বঞ্চিত শ্রেণির ছেলে মেয়েদের পড়া লেখা এগিয়ে দিতে সাহার্য্য সহযোগিতা করে। তাদের অর্থ সহায়তা দিতে ভর্তি করাচ্ছে স্কুল কলেজে, কিনে দিচ্ছে বই খাতাসহ শিক্ষা উপকরণ।

মেধাবী শিক্ষার্থী তৈরী করতে প্রতি বছর আয়োজন করছে বিতর্ক প্রতিযোগিতা। দুস্থ মানুষের কল্যাণে কাজ করতে গিয়ে দিচ্ছে নারীদের সেলাই মেশিন, পুরুষদের দিচ্ছে রিক্সা ভ্যান। এই প্রতিষ্ঠানের প্রধান পৃষ্ঠপোষক সাইফুল ইসলাম চৌধুরী রানা বলেছেন রাউজানকে আলোকিত করতে হলে সুশিক্ষার বিকল্প নেই।

অসহায় মানুষকে অর্থনৈতিক ভাবে স্বাবলম্বি করতে হলে কারো না কারো সহযোগিতা হাত বাড়াতে হয়। “সেন্ট্রাল বয়েজ সেন্ট্রাল বয়েজ অব রাউজান”এর কর্মীবাহিনীকে একাজে শুরু থেকে প্রেরণা দিয়ে আসছেন তরুন সমাজ সেবক,আলোকিত মানুষ গড়ার প্রেরণাদানকারী ফরাজ করিম চৌধুরী। বিভিন্ন ভাবে একাজে সহায়তা দিয়ে আসছেন রাউজানের উপজেলা নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা, এলাকার তরুন সমাজ সেবক শিক্ষানুরাগী ও ব্যবসায়ী ফরহাদ গণি নয়নসহ সমাজের অনেক দানশীল ব্যক্তিবর্গ।

প্রতিষ্ঠানে সভাপতি সাইদুল ইসলাম ও দুই কর্মকর্তা ইমতিয়াজ জামাল নকিব, মঈনুদ্দিন জামান চিশতি বলেছেন এখন যুব সম্প্রদায় নিজেদের জন্মবার্ষিকী পালনে হাজার হাজার টাকা খরচ করে।

তাদের প্রতিষ্ঠানের সাথে জড়িতরা সকলেই জন্মবার্ষিকী পালনের খরচটুকু ব্যয় করেন শিক্ষা ও মানবিক সহযোগিতার কাজে। তারা মনে করেন প্রতিটি সমাজে শিক্ষিত যুব সমাজ এই কর্মসূচি নিয়ে এগিয়ে আসলে প্রতিটি সমাজ হয়ে উঠবে আলোকিত সমাজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here