রাউজান নিউজ

রাউজান পৌর নির্বাচনে নৌকায় পারভেজ নেতাকর্মীদের আনন্দ উচ্ছ্বাস শহরবাসী জাফরের হাতে ধানের শীষ

মীর আসলাম (রাউজান নিউজ) ঃ

রাউজান পৌরসভা নির্বাচনে মেয়র পদে আওয়ামীলীগের প্রতিক নৌকায় এখন উপজেলা যুবলীগ সভাপতি ও পৌরসভার চারবারের নির্বাচিত কাউন্সিলর বর্তমান প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ। এই পৌরসভায় বিএনপি দলীয় প্রতিক ধানের শীষ হাতে মেয়র পদে প্রার্থী হয়েছেন আবু জাফর চৌধুরী। বিএনপি প্রার্থী আবু জাফর শহরবাসী হলেও নৌকার প্রার্থী পারভেজ রাজনৈতিক, সামাজিক ও মানবিক কর্মসূচি নিয়ে ব্যস্ততম সময় কাটান রাউজানের মানুষের সাথে।

গত শনিবার ঢাকা থেকে নৌকার প্রার্থী হিসাবে পারভেজ এর নাম ঘোষনার রাউজানে পৌঁছার সাথে সাথে তার সমর্থকরা গোটা পৌর এলাকায় আতশবাজি ফুটিয়ে প্রকম্পিত করার মাধ্যমে উল্লাস প্রকাশ করে। পৌরসদরের মুন্সিরঘাটায় আওয়ামীলীগ, যুবলীগ ও ছাত্রলীগের কয়েক’শ নেতাকর্মী আনন্দ মিছিল ও মিস্টি বিতরণ করে পারভেজ এর এই বিজয়কে তৃণমুলের বিজয় বলে উল্লেখ করেছেন।

শনিবার ব্যক্তিগত কর্মসূচিতে যোগদিতে রাউজানে এসেছিলেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। দলের পক্ষে যুবলীগ সভাপতি পারভেজকে মনোনয়ন দেয়ার প্রতিক্রিয়ায় তিনি বলেন জমির উদ্দিন পারভেজ দলের জন্য ছাত্রজীবন থেকে অনেক ত্যাগ স্বীকার করে আসছেন। সাংগঠনিক ও মানবিক কর্মকাণ্ড পরিচালনা করে তিনি সর্বসাধারণের অন্তর জয় করেছেন। তার ত্যাগ ও কর্মের স্বীকৃতি দিয়েছেন মাননীয় প্রধানমন্ত্রী দলীয় নেত্রী। নেত্রীর দেয়া এই স্বীকৃতি তৃণমূলের নেতাকর্মীদের আশা আকাংঙ্খার প্রতিফলন ঘটেছে।

উল্লেখ্য গতকাল শনিবার প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের স্থানীয় সরকার জনপ্রতিনিধি মনোনয়ন বোর্ডের সভায় রাউজান পৌরসভার মেয়র পদে নির্বাচনে পারভেজ এর নৌকা প্রতিক চূড়ান্ত করা হয়।

এর আগে গত ২ ডিসেম্বর রাউজান পৌরসভা আওয়ামীলীগের বর্ধিত সভায় দলীয় মনোনয়নের জন্য একক প্রার্থী হিসেবে জেলায় জমির উদ্দিন পাভেজের নাম পাঠিয়েছিলেন। তবে নৌকা প্রতিক নিয়ে নির্বাচনে মানতে নেতৃত্ব পর্যায়ে জোর লবিং করে আসছিলেন আরো তিন আওয়ামীলীগ নেতা।
দলের মনোনয়ন পেয়ে জমির উদ্দিন পারভেজ তার প্রতিক্রিয়ায় বলেন দলের জন্য কাজ করতে গিয়ে জামাত শিবির এনডিপি’র ক্যাডারদের ছোঁড়া গুলিতে একাধিবার আহত হয়ে জীবন মরণের শংকায় ছিলাম। করোনাকালে আমার রাজনৈতিক অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরীর সাথে জীবনবাজী রেখে দুর্গত মানুষের পাশে ছিলাম। তার পরামর্শে কাজ করে ছাত্রযুবলীগকে একবিন্দুতে এনে ঐক্যবদ্ধ করেছি। সামাজিক ও মানবিক কাজ করে নেত্রীর হাত থেকে একাধিকবার জাতীয় পুরষ্কার নিয়েছি। আমাকে দলীয় প্রতিকে নির্বাচন করার সুযোগ সৃষ্টি করে দেয়ায় আমি মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ও রাউজানে আমার রাজনৈতিক অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরীর প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি।

খবর নিয়ে জানা যায়, রাউজানে বিএনপি’র কোনো সাংগঠনিক তৎপরতা নেই প্রায় দুই দশক ধরে। দলটির নেতাকর্মীরা দুই সাংগঠনিক ধারায় বিভক্ত। প্রাক্তন স্কুল শিক্ষক বিএনপি প্রার্থী আবু জাফর চৌধুরী বলেছেন দলীয় প্রতিক রক্ষায় নির্বাচনে নেমেছি। শহর থেকে এসে নির্বাচনী প্রচারণায় মাঠে নামবেন কিনা প্রশ্ন করা হলে বলেন মাঠের পরিবেশ দেখে সিদ্ধান্ত নেবেন।

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 25th February, 2021
    SalatTime
    Fajr5:09 AM
    Sunrise6:25 AM
    Zuhr12:12 PM
    Asr3:31 PM
    Magrib5:59 PM
    Isha7:14 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media