রাউজান নিউজ

রাউজানে হঠাৎ করে মুনিরীয়া তরিক্বতপন্থীদের অবস্থান ॥ প্রতিবাদে বিরোধীদের বিক্ষোভ সমাবেশ

মীর আসলাম (রাউজান নিউজ) :


মুনিরীয়া ইস্যুতে ফের উত্তাল হয়ে উঠেছে রাউজান। ১৮ নভেম্বর বুধবার ভোর সকালে মুনিরীয়া যুবতবলীগের কয়েকশ অনুসারী মাইক্রো বহর নিয়ে কাগতিয়া পীরের বাড়িতে জমায়েত হলে এই পরিস্থিতির সৃষ্টি হয়। এলাকায় মুনিরীয়া পন্থীদের প্রবেশ করার সংবাদে বিরোধীরা বিক্ষুদ্ধ হয়ে উঠে। তারা সকাল থেকে দুপুর আড়াইটা পর্যন্ত উপজেলার বিভিন্ন পয়ন্টে অবস্থান নিয়ে বিক্ষোভ সমাবেশ করে, মিছিল করে ঝাড়ু হাতে। স্থানীয়দের বিক্ষোভ সমাবেশে নেতৃত্ব দিতে দেখা গেছে উপজলা আ.লীগ, যুবলীগ ও ছাত্রলীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ। সকাল থেকে রাঙ্গামাটি সড়কের সূর্যসেন চত্তরে বিক্ষোভ সমাবেশে যোগ দিতে দেখা গেছে শত শত লোক।

এখানে উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আনেয়ারুল ইসলাম তার বক্তব্যে বলেন মুনিরী যুবতবলীগ জঙ্গি সংগঠন। তারা মুক্তিযোদ্ধা ও আওয়ামীলী নেতাকর্মীদের উপর হামলাকারী। এই জঙ্গি সংগঠনের সন্ত্রাসীদের হাতে অনেকেই খুন ও জখম হয়েছে। তারা স্বাধীনতা বিরোধী। তার অভিযোগ শান্ত রাউজানকে অশান্ত করার এজন্ডা নিয়ে তারা এলাকায় প্রবেশ করেছে। সমাবেশ থেকে মুনিরী পন্থীদের এলাকা ছাড়তে দুইটা পর্যন্ত সময় বেঁধে দেয়া হয়।

একই ইস্যুতে বিক্ষোভ সমাবেশ করেছে নোয়াপাড়া পথের হাটে। উপজেলা আ.লীগের যুগ্ম সম্পাদক ভুপেষ বড়ুয়া, পাহাড়তলীর চেয়ারম্যান রোকন উদ্দিন, নোয়াপাড়া ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক বাবুল মিয়া এখানে নেতৃত্ব দেয়। পশ্চিম গুজরায় বিক্ষোভ মিছিল সমাবেশ হয়েছে স্থানীয় চেয়ারম্যান লায়ন সাহাবুদ্দিন আরিফ ও উরকিরচরের চেয়ারম্যান সৈয়দ আবদুল জব্বার সোহেলের নেতৃত্বে। খবর নিয়ে জানা যায় মুনিরীয়া সমর্থকদের নিরাপত্তায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়ন করেছিল প্রশাসন। তবে উপজেলা নির্বাহী কর্মকর্তা জানিয়েছেন মুনিরী পন্থীরা এসে সমাবেশ করবেন এমন অনুমতি আগে নেয়নি। তারা অনুমতি না নেয়ার কথা স্বীকার করে শান্তিপূর্ণ ভাবে এলাকা ছেড়ে চলে গেছে।

এদিকে মুনিরীয়া তরিক্বত পন্থীরা অভিযোগ করেছে মাজার জেয়ারত ও দোয়া মাহফিল করে ফিরে যাওয়ার পথে মগদাই এলাকায় প্রতিপক্ষের উৎশৃ্খংল লোকজন তাদের গাড়ি আটকিয়ে মাইক্রোর কাঁচ ভেঙ্গেছে। কয়েকজনকে মেরে আহত করেছে। এই নিয়ে কথা বলবেন বলে ফোন কেটে দেন। পরে ফোন করলেও রিসিভ কনেনি। উল্লেখ্য যে, গত ২০১৯ সালের ১৬ এপ্রিল উপজেলা আওয়ামীলীগ নেতা মোজাম্মেল হক ও মুক্তিযোদ্ধা শফিকুল আনোয়ারের উপর মুনিরী যুবলীগের উৎশৃংঙ্খল সমর্থকরা হামলার ঘটনা ঘটালে জনরোষে পড়ে মুনিরীয়ার পীর মুনির উল্লাহসহ তাদের তরিক্বতপন্থীরা এলাকা ছাড়া ছিল।

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Tuesday, 24th November, 2020
    SalatTime
    Fajr5:00 AM
    Sunrise6:19 AM
    Zuhr11:45 AM
    Asr2:50 PM
    Magrib5:11 PM
    Isha6:30 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media