রাউজান নিউজ

রাউজানে সুলতানপুর হাসপাতালে করোনা চিকিৎসা চলবে সরকারি বেসরকারি যৌথ ব্যবস্থাপনায়

রাউজানে সুলতানপুর হাসপাতালে করোনা চিকিৎসা চলবে সরকারি বেসরকারি যৌথ ব্যবস্থাপনায়

মীর আসলাম (রাউজান নিউজ)ঃ

রাউজান সুলতানপুর হাসপাতালে করোনা রোগিদের চিকিৎসা সেবা দেয়া হবে সরকারি ও বেসরকারি উদ্যোক্তাদের নিয়োজিত চিকিৎসক প্যানেলের সমন্বয় করে। এই সেবা চলবে উপজেলা স্বাস্থ্য কর্মকতা নুরে আলম দীন ও বেসরকারি উদ্যোক্তাদেও পক্ষে থাকা চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের সাবেক রেজিষ্টার শিশুরোগ বিশেষজ্ঞ ডা. ফজল করিম বাবুল এর তত্বাবধানে।

জানা যায়, এতদিন চিকিৎসক ও নাসের অভাবে পরিত্যাক্ত হয়ে থাকা সুলতানপুর সরকারি হাসপাতালটি করোনা রোগিদের চিকিৎসা সেবা দানের জন্য উপযোগি করেন তরুন রাজনীতিক ফারাজ করিম চৌধুরী উপজেলা প্রশাসনের সাবিক সহযোগিতায। বর্তমান করোনা মহামারিতে রাউজানের মানুষের চিকিৎসা সেবা নিশ্চিত করতে তার এই উদ্যোগ।

ইতিমধ্যে ৩১ শষ্যার এই হাসপাতালের ২০টি আইসোলেশন বেড সাজানো হয়েছে। সংযোজন করা হয়েছে করোনা চিকিৎসায় নতুন যন্ত্রপাতি। রাখা হয়েছে অক্সিজেন সিলিণ্ডারসহ শ্বাসকষ্টে আক্রান্তদের জন্য উপকরণ। ফারাজ করিম চৌধুরীর প্রতিষ্ঠিত স্বেচ্ছাসেবী সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি সাইদুল ইসলাম বলেছেন সারা দেশে চিকিৎসা সেবায় অরাজক পরিস্থিতির মধ্যে রাউজানের রোগাক্রান্ত মানুষের সেবায় এই মহৎ উদ্যোগটি নিয়েছেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যৈষ্ঠপুত্র সমাজ সেবী ফারাজ করিম চৌধুরী। এই কাজের সমন্বয়ক উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেছেন উদ্যোক্তা ফারাজ করিম চৌধুরী উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ও উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা নুরে আলম দীনের সহায়তায় হাসপাতালটিতে করোনা চিকিৎসা সেবাদানের জন্য উপযোগি করা হযেছে। ফারাজ করিম চৌধুরীর অনুরোধে বিশেষজ্ঞ চিকিৎসক ফজল করিম বাবুলসহ কয়েকজন চিকিৎসক ও নার্স (বেসরকারি) এই হাসপাতালটিতে চিকিৎসা সেবা দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইতমধ্যে বেসরকারি পযায় থেকে সেবাদানে ইচ্ছুক চিকিৎসক ও নার্সদের জন্য আবাসন ব্যবস্থায় তৈরী রাখা হয়েছে একটি ফ্লাট বাড়িতে।

১৮ জুন উপজেলা প্রশাসনের কাযালয়ে নিবাহী কমকতা জোনায়েদ কবির সোহাগ উপজেলার বিভিন্নস্থানে থাকা বেসরকারি ক্লিনিক ও ডাইযোগনিষ্টিক সেন্টার এর মালিকদের ডেকে বৈঠক করেছেন। তিনি বলেছেন প্রতিটি প্রতিষ্ঠানে মালিকদের বলা হয়েছে স্ব স্ব প্রতিষ্ঠানে নিরাপদ স্থানে কেবিন তৈরী করে করোনা রোগিদের চিকিৎসা সেবা দিতে হবে।

হাসপাতালটির সার্বিক ব্যবস্থাপনা ঘুরে দেখেছেন উপজেলা নিবাহী কমকতা, উপজেলা স্বাস্থ্য কমকতা ও বেসরকারি ভাবে দায়িত্ব পালনে ইচ্ছুক চিকিৎসক ফজল করিম বাবুল। এসময় তার সাথে ছিলেন উপজেলা আওয়ামীলীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুল ইসলাম, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর উপদেষ্টা পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরী, যুবলীগ নেতা সুমন দে, উপজেলা ছাত্রলীগের সভাপতি জিল্লুর রহমান মাসুদ, সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সভাপতি সাইদুল ইসলাম, পৌর ছাত্রলীগের সাধারণ সম্পাদক মোহাম্মদ আসিফ, ইমতিয়াজ জামাল নকিব, মঈনউদ্দিন জামাল চিশতি প্রমুখ।

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Sunday, 20th September, 2020
    SalatTime
    Fajr4:31 AM
    Sunrise5:46 AM
    Zuhr11:52 AM
    Asr3:18 PM
    Magrib5:58 PM
    Isha7:13 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media