রাউজানে সামাজিক দুরত্ব বজায় রেখে দুটি স্থানে কোরবানীর পশুর বাজার বসানো হবে -ফজলে করিম চৌধুরী

490

রাউজানে সামাজিক দুরত্ব বজায় রেখে দুটি স্থানে কোরবানীর পশুর বাজার বসানো হবে -ফজলে করিম চৌধুরী

কামরুল ইসলাম বাবু :

রাউজানে সামাজিক দুরত্ব বজায় রেখে দুটি স্থানে কোরবানীর পশুর বাজার বসানো হবে। রাউজান পৌরসভার ৯নং ওয়ার্ডের পশ্চিম রাউজান ফকির তকিয়া পিংক সিটি ও দক্ষিন রাউজানের পাহাড়তলী ইউনিয়নের বদুপাড়া পিংক সিটিতে কোরবানীর পশুর বাজার দুটো সামজিক দুরত্ব বজায় রেখে বসানো হবে। করোনা ভাইরাস থেকে সাধারন মানুষকে রক্ষা করার জন্য সকলকে মাক্স মুখে দিয়ে যাতায়াত করতে হবে। ব্যবসা প্রতিষ্ঠান ও শপিংমল, কাচাঁবাজার, মাছ, মাংসের দোকানে সামাজিক দুরত্ব বজায় রেখে স্বাস্থবিধি মেনে কেনাকাটা করতে হবে।

২ জুলাই (বৃহস্পতিবার) রাউজান উপজেলা প্রশাসন কর্তৃক আয়োজিত স্থানীয় সরকার বিভাগ ও জাইকা এর সার্বিক সহযোগিতায় রাউজান উপজেলা স্বাস্থ্য বিভাগের কমিউনিটি ক্লিনিক এবং পরিবার পরিকল্পনা বিভাগের ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যান কেন্দ্রে ৫২ টি নেবুলেইজার মেশিন, প্রতিবন্ধীদের মাঝে ৫০ টি হুইল চেয়ার এবং বিভিন্ন শিক্ষা প্রতিষ্টানে ৮৩ টি ফাস্ট এইড বক্স ১৯২ জোড়া বেঞ্চ ৫০ টি হোয়াইট বোর্ড ১৩৪ টি গ্লোব বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথি বক্তব্যে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি, রাউজানের সাংসদ এ বি এম ফজলে করিম চৌধুরী এ কথা বলেন।


তিনি আরো বলেন রাউজানে পুলিশ, সরকারী কর্মকর্তা, কর্মচারী, সহ ২শত ১২ জন করোনায় আক্রান্ত হয়েছেন। করোনায় ও করোনার উপসর্গ নিয়ে ৪০ জন নারী পুরুষ মারা গেছেন। করোনার প্রার্দুভাব থেকে সকলকে রক্ষা করার জন্য সকলকে স্বাস্থ্যবিধি মেনে সর্তকভাবে থাকতে হবে।

রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগের সভাপতিত্বে রাউজান উপজেলা পরিবার পরিকল্পনা অফিসার নিক্সন চৌধুরীর সঞ্চলনায় অনুষ্ঠিত হুইল চেয়ার, চিকিৎসা সরঞ্জাম ও শিক্ষা উপকরন বিতরন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাউজান উপজেলা সহকারী কমিশনার ভুমি আবদুল্ল্যাহ আল মাহমুদ ভুইয়া, রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরে আলম দীন, রাউজান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কেপায়েত উল্লাহ, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান শফিকুল ইসলাম, সৈয়দ আবদুল জব্বার সোহেল, সুকুমার বড়ুয়া, প্রিয়তোষ চৌধুরী, বিএম জসিম উদ্দিন হিরু, নুরুল আবছার, তসলিম উদ্দিন চৌধুরী, রোকন উদ্দিন প্রমুখ ।


পরে তিনি “মুজিব বর্ষের আহ্বান, ৩টি করে গাছ লাগান” এ স্লোগানকে সামনে রেখে মাননীয় প্রধানমন্ত্রী শখ হাসিনার নির্দেশে রাউজানে মুজিব শতবর্ষ উপলক্ষে রাউজানে ৩০ হাজার ফলদ, বনজ, ঔষধী গাছের চারা রোপন কর্মসূচি উদ্বোধন করেন এবং রাউজানে ১৪টি ইউনিয়ন ও একটি পৌরসাভায় দুই হাজার করে গাছের চারা বিতরণ করেন।

নির্মিতব্য রাউজান আইসোলেশন সেন্টারের কাজের অগ্রগতি পরিদর্শন করেন। এ সময় তিনি হাসপাতালে বিভিন্ন দিক ঘুরে দেখেন এবং সন্তোষ প্রকাশ কনে।
তিনি বেলন করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য আমার পুত্র তরুন আওয়ামী লীগ নেতা ফারাজ করিম চৌধুরীর উদ্যোগে সুলতানপুর হাসপাতালকে ৫০ শয্যার আইসোলেন সেন্টার চালু করা হচ্ছে।


এসময়ে আরো উপস্থিত ছিলেন রাউজান উপজেলা নির্বাহী অফিসার জোনায়েদ কবির সোহাগ, রাউজান উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ নুরে আলম দীন, রাউজান থানার ওসি কেপায়েত উল্ল্যাহ, রাউজান পৌরসভার ২য় প্যনেল মেয়র জমির উদ্দিন পারভেজ, নোয়াপাড়া পাইনিওয়ার হসপিটালের চেয়্যারম্যান, শিশুরোগ বিশেষজ্ঞ ডাঃ ফজল করিম বাবুল প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here