রাউজান নিউজ

রাউজানে মন্দিরের নাম পরিবর্তন নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা

মীর আসলাম(রাউজাননিউজ) ঃ

রাউজানের নন্দিপাড়ায় একটি প্রচীণ মন্দিরের নাম পাল্টে দেয়া নিয়ে দুই পক্ষের মধ্যে চরম উত্তেজনা চলছে। বিবাদমান এক পক্ষে আছেন দৈনিক সংবাদের চট্টগ্রাম ব্যুরো প্রধান নিরুপম দাশ গুপ্ত, অপর পক্ষে রাউজান পূজা উদাযপন পরিষদের সভাপতি ও চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরী।

খবর নিয়ে জানা যায়, নন্দী পাড়া কালী বিগ্রহ মন্দিরটি দুই শতাব্দির বেশি কাল আগে প্রতিষ্ঠা করেছিলেন তৎকালিন জমিদার সত্যনারায়ন নন্দি। প্রচীণ কাল থেকে এই মন্দিরটির পরিচিতি ছিল নন্দিপাড়া কালী বিগ্রহ মন্দির নামে। স্থানীয়রা জানায়, গত প্রায় এক দশক আগে মন্দিরটির পরিচালনা কমিটির সভাপতি পদে আসেন গ্রামের বাসিন্দা সাংবাদিক নিরুপম দাশ। তিনি কমিটি গঠন করে মন্দিরের উন্নয়নে আবদান রাখেন। এরমধ্যে তিনি মন্দিরের নামের আগে দেয়া নন্দিপাড়া নাম বাদ দিয়ে সাইনবোর্ড স্থাপন করেন শ্রী শ্রী কালী বিগ্রহ মন্দির, স্থান হিসাবে নিচে লিখেন পাড়ার নাম। ইতিপূর্বে মন্দিরের নামের আগে থাকা নন্দিপাড়া বাদ দেয়ার ঘটনায় স্থানীয় অনেকেই চাপা ক্ষোভে ফুসে উঠে। সর্বশেষ লিখিত নালিশ জানায় রাউজান পূজা উদাযপন পরিষদের সভাপতি ও চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরীর কাছে। স্থানীয়দের কাছ থেকে এমন অভিযোগ পেয়ে তিনি পূজা উদযাপন কমিটি ও রাউজান জন্মাষ্টমী উদযাপন পরিষদের মতামতের ভিত্তিতে ওই মন্দিরের আগের নামে আরো একটি সাইন বোর্ড টাঙ্গিয়ে দেয়।

এই নিয়ে শুরু হয় উভয় পক্ষের মধ্যে উত্তেজনা। মন্দির কমিটির সভাপতি নিরুপম দাশ গুপ্তের অভিযোগ এই ঘটনার জের ধরে প্রিয়োতোষ চৌধুরী তাকে অকথ্য ভাষায় গালাগাল করে মেরে ফেলার হুমকি দিয়েছে। নাম পরিবর্তনের কারণ ব্যাখ্যা করে বলেন স্থানীয় জনসাধারণ ও কমিটির সদস্যদের মতামত নিয়ে তিনি মন্দিরের নাম পরিবর্তন করেছেন। প্রিয়োতোষ চৌধুরীর বক্তব্য ওই পাড়ায় মন্দিরটি ২৮৫ বছর আগের। স্থানীয়দের আর্থিক সহযোগিতায় মন্দিরটি উন্নয়ন কাজ হয়েছে। মন্দিরের প্রতিষ্ঠার উত্তারাধিকারীগণসহ স্থানীয়দের অভিযোগে পেয়ে কমিটির সভাপতিকে বার বার অনুরোধ করা হয়েছিল মন্দিরের আগের নাম পূনবহাল করতে। কিন্তু তিনি হিন্দু সম্প্রদায়ের সংগঠন উপজেলা পুজা উদযাপন ও জন্মষ্টমী পরিষদের অনুরোধ বার বার উপেক্ষা করেছেন। সর্বশেষ ধর্মীয় সংগঠনের প্রতিনিধি হিসাবে সকলের সাথে পরামর্শ করে তিনি মন্দিরের পূর্বনাম দিয়ে মন্দিরের সামনে একটি সাইন বোর্ড দিয়েছিলেন। তার দেয়া সাইনবোর্ডটি নিরুপম দাশ গুপ্তসহ তার অনুসারীরা ভেঙ্গে ফেলায় ফোনে বিষয়টি জানাতে গেলে নিরুপমের সাথে তার উত্তপ্ত বাক্য বিনিময় হয়। এরবাইরে আর কোনো হয়নি। তার অভিযোগ এখন নিরুপম সাংবাদিককে প্রভাব দেখিয়ে তার নামে কুৎসা রটাচ্ছে।

এই নিয়ে তিনি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেইজবুককে ব্যবহার করে ঘটনা অন্যখাতে প্রবাহিত করতে তাকে হত্যার হুমকী দেয়ার গল্প সাজাচ্ছে সাংবাদিকদের সহানুভূতি পাওয়ার চেষ্টা চালাচ্ছে।
মন্দির পরিচালনা কমিটির সভাপতি সাংবাদিক নিরুপম দাশ গুপ্ত চেয়ারম্যানে বক্তব্যে সমালোচনা করে বলেন চেয়ারম্যান বহিরাগত লোকজন দিয়ে মন্দিরের সাইনবোর্ড ভাংচুর করায় এলাকার মানুষের মধ্যে ক্ষোভের সঞ্চার হয়েছে। এই ঘটনার প্রতিবাদ করায় তিনি আমাকে হত্যার হুমকী প্রদান করেছে। তিনি প্রশ্ন করেন মন্দির পরিচালনা কমিটি থাকতে তিনি এই নিয়ে নাগ গলানোর কেন?

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 15th April, 2021
    SalatTime
    Fajr4:20 AM
    Sunrise5:37 AM
    Zuhr11:58 AM
    Asr3:26 PM
    Magrib6:20 PM
    Isha7:38 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media