রাউজানে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ

116

অামির হামজা (রাউজান নিউজ)♦ রাউজানে বিনামূল্যে স্বাস্থ্য সেবা ও ওষুধ বিতরণ।চট্টগ্রামের রাউজান উপজেলার পাহাড়তলী ইউনিয়নের শতদল ক্লাব এর প্রতিষ্ঠা বার্ষিকী ও ঊনসত্তর পাড়া ৭১ এর গণহত্যা দিবস উপলক্ষ্যে শতদল ক্লাব এর অায়োজনে অাত্মমানবতার সেবায় বিনামূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্প অনুষ্ঠিত হয়েছে। এছাড়াও গণহত্যা দিবস উপলক্ষ্যে এক স্মরণ সভা ও স্মৃতিবৃত্তি অনুষ্ঠানের অায়োজন করা হয়।

গতকাল শুক্রবার দিনব্যাপী ঊনসত্তর পাড়া গ্রামের পালপাড়া ‘শতদল’ ক্লাবে মাঠে রুদ্রপাল যুব উন্নয়ন সমবায় সমিতির সহযোগিতায় বিনা মূল্যে স্বাস্থ্য সেবা ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন শতদল ক্লাব’র সভাপতি পীযুষ কান্তি পাল। সাধারণ সম্পাদক শ্রীকৃষ্ণ পালের পরিচালনায়, ১ম অধিবেশনে বিনামূলে চিকিৎসাসেবা উপস্থিত ছিলেন চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন বিভাগীয় প্রধান প্রফেসর ডা, অশোক কুমার দত্ত, মেডিসিন বিশেষজ্ঞ প্রফেসর ডা, সুযত পাল, চট্টগ্রাম জেনারেল হাসপাতালের বিভাগীয় প্রধান ডা, রতন বিকাশ রুদ্র, চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালের চক্ষু বিশেষজ্ঞ ড, তনুজা তানজীন, প্রসূতি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ড, অনিতা পাল, ড, সত্যজিৎ ধর, চুয়েট মেডিকেল অফিসার রাণী অাক্তার, ডেন্টাল বিশেষজ্ঞ ড, প্রবাল বিকাশ রুদ্র, সারমিন নাজনিন, সহ মোট ৪০ জন ডাক্তার উপস্থিত থেকে এই স্বাস্থ্য সেবা প্রদান করেন।

অনুষ্ঠানে ২য় অধিবেশনে স্মরণ সভা ও স্মৃতিবৃত্তি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রুদ্রপাল যুব উন্নয়ন সমবায় সমিতি চেয়ারম্যান প্রদীপ পাল, অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন  ৯ং পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান মোঃ রোকন উদ্দিন, চিত্রশিল্পী মইনুল অালম, চিত্রশিল্পী ও দৈনিক পূর্বকোণের সাংবাদিক অানোয়ার হোসেন পিন্টু, অা’লীগ নেতা মোঃ সোহেল, রাউজান উপজেলা যুবলীগনেতা মাসুদ হোসেন রুবেল, সাবেক ইউপি সদস্য ও যুবলীগনেতা বাবু সুজন মল্লিক, ইউপি সদস্য কামরুল ইসলাম সহ প্রমূখ।

দিনব্যাপী অায়োজিত অনুষ্ঠানে শুরুতে ঊনসত্তর পাড়ার ১৯৭১ সালে পাকিস্তানী হানাদার বাহনীর যে বরবর হত্যাকান্ড চালিয়ে ৬৯ জনকে হত্যা করছিল তাদের প্রতি শ্রদ্ধা জানিয়ে শহীদ মিনারে পুস্পস্তবক অর্পণ ও নিহতদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করা হয়। এই দিনটি ছিল পাকিস্তান বাহিনী কর্তৃক এই গণহত্যা ইতিহাসের জঘন্যতম হত্যাকান্ডের অন্যতম দিন যা রাউজানের ঊনসত্তর পাড়া গ্রামের মানুষকে এখোন কাঁদায়।

স্বাস্থ্য ক্যাম্পে ১২’শ জন রোগীকে বিনামূল্যে স্বাস্থ্যসেবা ও ১লক্ষ টাকার ও বেশি ঔষধ বিতরণ করা হয়।

রাউজান নিউজ/অামির হামজা, বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here