রাউজানে বর্ণাঢ্য আয়োজনে বাংলা নববর্ষকে বরণ

205

এম, অারফাত হহোসাইন (রাউজান নিউজ)♦ রাউজানে বর্ণাঢ্য আয়োজনে নববর্ষকে বরণ। রাউজানে বর্ণাঢ্য আয়োজনে বাঙ্গালীর প্রাণের উৎসব নববর্ষকে বরণ করা হয়েছে। রবিবার সকাল ৯ টায় মঙ্গল শোভাযাত্রার মধ্য দিয়ে শুরু হয় অনুষ্ঠান মালা। মঙ্গল শোভাযাত্রাটি রাউজান কলেজ মাঠ হতে শুরু করে মুন্সির ঘাটা অতিক্রম করে জলিল নগর হয়ে পুনরায় কলেজ প্রাঙ্গণে ফিরে আসে। মঙ্গল শোভাযাত্রায় অংশনেন প্রশাসনের বিভিন্ন কর্মকর্তা, কর্মচারী, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র ছাত্রীসহ সাধারণ জনগণ।

এসময় তরুণ-তরুণীদের ঐতিহ্যের নানা পোশাক পরিধান করে নেচে গেয়ে নববর্ষকে বরণ করতে দেখা যায়। এছাড়া শোভাযাত্রায় অংশনেয়া অনেকের লাল-হলুদ-শাড়ী, বাহারী রঙের পাঞ্জাবী, মাথায় গামছা, বাঁশি ও হাতে ঢোল তবলা সবার নজড় কাড়ে।

শোভাযাত্রা শেষে রাউজান কলেজ মাঠে স্থানীয় নানা বয়সী শিল্পসহ টিভি ও বেতারের শিল্পীদের অংশগ্রহণে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এবারের নববর্ষকে আরো জমজমাট করতে আয়োজন করা হয় বলী খেলা, মহিলা শর্টপিচ ক্রিকেট, গরু লড়াই, মুরগী লড়াই ও সাপের খেলা। যা দেখতে হাজারো মানুষের উৎসুক ভীড় দেখা যায়। দুপুরে মধ্যাহ্ন ভোজে ছিল বাঙ্গালীর ঐতিহ্যবাহী পান্তা ইলিশ ও খিচুড়ি। সেই সাথে প্রতিবন্ধীদের দেয়া হয় উন্নত মানের খাবার, ছাতা ও নগদ অর্থ।

অনুষ্ঠানে সংক্ষিপ্ত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি।

নববর্ষ উদযাপন পরিষদের আহবায়ক ও উপজেলা আ.লীগের ভারপ্রাপ্ত সভাপতি কামাল উদ্দিনের আহমদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন, বাংলাদেশ মহিলা আ.লীগের সাংস্কৃতিক বিষয়ক সম্পাদক অভিনেত্রী রোকেয়া প্রাচীর, উপজেলা চেয়ারম্যান এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, নির্বাহী কর্মকর্তা শামীম হোসেন রেজা, ওসি কেপায়েত উল্লাহ, মহিলা ভাইস চেয়ারম্যান ফৌজিয়া খানম মিনা, এসিল্যান্ড এহসান মুরাদ, প্যানেল মেয়র বশির উদ্দিন খাঁন, ঘাতক দালাল নির্মূল কমিটির সম্পাদক শওকত বাঙ্গালী, যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ।

রাউজান নিউজ/অামির হামজা, বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here