রাউজানে ফুটবল জাদুঘর রোকন উদ্দিন

912

অামির হামজা (রাউজান নিউজ) ♦

রাউজানে ফুটবল জাদুঘর রোকন উদ্দিন”

ফুটবল নিয়ে অামাদের বাঙালীর অাবেগ অবিরাম। তাই শৈশবে থেকে অনেকেই বড় ফুটবলার হওয়ার স্বপ্ন দেখেন। এই স্বপ্নে কেউ এই যাত্রার সফল হয় অাবার কেউবা হয়না। এমনি একজন ফুটবল জাদুঘরের কথা বলছি তিঁনি অামাদের চট্টগ্রামের রাউজান থানার পৌরসভার ৮নং ওয়ার্ডের, গণি হাজী পাড়া গ্রামের মোঃ ফরিদ অাহমেদ এর ছেলে মোঃ রোকন উদ্দিন।

ছোট বেলা থেকেই তেমনই স্বপ্ন দেখেছিলেন দেশের একজন বড় ফুটবলার হওয়ার। তেমনি তাঁর স্বপ্ন পূরণের দিন দিন সফলতা পাচ্ছে। ফুটবলের প্রতি ভালোবাসা ও তাঁর কঠোর পরিশ্রমে ইতি মধ্যে নাম যশ পেয়েছে রোকন উদ্দিন।

রাউজান নিউজকে বলেন, তিনি গত ২০১৮ সালে ফুটবল খেলা থেকে অবসর নেন, অবসর নেওয়ার কথা জানতেচাইলে তিঁনি বলেন ৮ বছর শুধু খেলার পিছনে তার শৈশব কেটেছে। হঠাৎ অবসর নেওয়া এক মাত্র কারণ হচ্ছে ক্ষোভ। পরে ফুটবল প্রেমী রাউজানের সন্তান রাউজানবাসীর গর্ব রোকন অাবারোও ছেড়ে দেওয়া সেই ফুটবল নতুন করে খেলতে শুরু করেন। সাম্প্রতিক এই নতুন যাত্রার তিঁনি বাংলাদেশ থেকে ওমান বাংলাদেশ সোশ্যাল ক্লাব কর্তৃক আয়োজিত ওমান ফুটবল টুর্নামেন্ট ২০১৯ ওমান কোরিয়াত এফসি ক্লাব খেলেন।

ওমান এফসি ক্লাব ফুটবল একাডেমির হয়ে খেলতে গিয়ে সেখানে প্রতিটি ম্যাচে ভালো খেলে ও গোল করে সকলের চোখে পড়েছে সে, তিঁনি ওমান এফসি ক্লাবে খেলতে পেরে উচ্ছ্বাসিত রোকন।

ফুটবলের শুরু জানতেচাইলে তিঁনি অারোও বলেন, ২০১১ সালে পাইওনিয়ার ফটবল দলে চন্দনাইশ উপজেলার হয়ে ফুটবল খেলায় পা রাখেন। এক বছর পর অাবারোও একই লীগে খেলেন মাদার বাড়ি হয়ে। তিঁনি ২০১৫ সালে খুলনা প্রিমিয়ারলীগ রেডসান ক্লাব, ২০১৬ ও ২০১৭ সালে চট্টগ্রাম বিভাগে কল্লোস সংঘ হয়ে, ২০১৩ থেকে ২০১৮ সালে ঢাকা তৃতীয় বিভাগে গভ:প্রিন্টিং প্রেস ও বিজি প্রেস হয়ে খেলেন।

এছাড়াও ২০১৪ সালে রাঙ্গামাটি লীগে ছদক ক্লাব, ২০১৭-১৮ সালে খাগড়াছড়ি লীগে হয়ে খেলতেন।  সেই দেশের বাহীরে ভারতের ত্রিপুরা এবং ২০১৯ সালে ওমান এফসি ক্লাবে দারুণ খেলে তার সেরাটা উপহার দিয়েছেন। এছাড়াও তিনি নওগা, টাঙ্গাইল, খুলনা ও যশোর লীগে খেলেছে।

রাউজান নিউজ/মীর অাসলাম/কামরুল ইসলাম বাবু/অামির হামজা.

চট্টগ্রামের রাউজান নোয়াপাড়া ,অামির মার্কেট হতে প্রকাশিক। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here