রাউজান নিউজ

রাউজানে প্রচন্ড শীতে কাবু মানুষ খঁড় জ্বালিয়ে তাপ নেওয়ার চেষ্টা!

নিজস্ব প্রতিবেদক.রাউজান নিউজ: রাউজানে প্রচন্ড শীতে কাবু মানুষ খঁড় জ্বালিয়ে তাপ নেওয়ার চেষ্টা! গত ১৫দিন থেকে হার কাঁপানো শীতে কাবু হয়ে পড়েছে হাজারো মানুষ।এতে করে শীতার্থ গরিব অসহায় মানুষ কাহিল অবস্তায় পড়েছেন।তারা শীতের কারনে খঁড় খুট জ্বালিয়ে তাপ নেওয়ার চেষ্টা করছেন।

আজ বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত সূর্যের দেখা মেলেনি।মেঘাচ্ছন্ন রয়েছে আকাশ।সকাল থেকে বেলা বাড়লেও গা’র গরম কাপড় চোপড় খোলতে পারছেনা কেও। বিভিন্ন বাজার ও ফুতপাতের দোকান গুলোতে গরম কাপড় বিক্রির ধুম পড়েছে ।

সরেজমিন সকাল ১১ টায় দেখা গেছে রাউজান জানিপাথর সিদ্দীক সারাং মসজিদ এলাকার দোকানের সামনে কিছু বৃদ্ব রাস্তার দ্বাররে খড় খোট জ্বালিয়ে আগুনের তাপ নিতে। তারাঁ জানান শীতে রাত দিন সমান ভাবে লাগছে।হাত পা বরাপ হয়ে যাচ্ছে।শীতের কাপড় থাকা সত্তেও দিনেই বুক কাঁপছে।প্রচন্ড শীতে মানুষের জান রক্ষা করা দায় পড়েছে।মেঘলা আকাশে সূর্যের দেখা মেলেনি দুপুর পর্যন্ত।দিন মজুর ও বিভিন্ন খেটে খাওয়া মানুষের দুর্ভোগ বেড়েছে।

বিভিন্ন বাজারের অস্থায়ি শীতের কাপরের দোকান থেকে পছন্দের কম দামী কাপড় কিনে শীত নিবারনের চেষ্টা চালাচ্ছেন গরিব ও দিনমজুররা।রাত শীতের পাশাপাশি দিনের শীতও মানুষ কাহিল।হাঁর কাপানো শীতে ছোট বড় সকল পেশার মানুষের জীবন যাত্রায় নেমে এসেছে শারিরীক সমস্যা।

ঠান্ডাজনিত রোগে আক্রান্ত শিশু ও বয়স্করা।তীব্র শীতে পশু ও বনের পাখি গুলোর ত্রাহি অবস্তা।দিবা-রাত্রি গরম কাপর চোপর শরির থেকে নামানো যাচ্ছেনা।বিভিন্ন পর্যায়ের শীতের কাপর পরিধান করে বিশেষ করে নাকে নাসা, হাত পায়ে মওজা পরে সকালের স্কুল,কলেজ,মাদ্রাসা,কেজি,নুরানীর ছাত্র-ছাত্রীরা শিক্ষা প্রতিষ্টানে যেতে হচ্ছে।দিন মজুররা তীব্র শীত উপেক্ষা করে পেটের দায়ে দিনপাল্লা কাজ করে যাচ্ছেন।

বার্তা সম্পাদক.আমির হামজা.ফোন:০১৫৫৯৬৩৩০৮০

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Wednesday, 27th January, 2021
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:41 AM
    Zuhr12:11 PM
    Asr3:19 PM
    Magrib5:42 PM
    Isha7:00 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media