রাউজান নিউজ

রাউজানে দুর্গত এলাকা পরিদর্শন করে ত্রান দিলেন এমপি ফজলে করিম চৌধুরী

মীর অাসলাম (রাউজান নিউজ)♦ দুর্গত এলাকা পরিদর্শন করে ত্রান দিলেন এমপি ফজলে করিম চৌধুরী।

অতিবৃষ্টি ও পাহাড়ী ঢলের ¯্রােতে রাউজানের সর্তা ও ডাবুয়া খালের পাড় ভেঙ্গে তীব্রবেগে লোকালয়ে ডুকে পড়া পানিতে রাউজানের যোগাযোগ আবকাঠামো তছনছ করে দিয়েছে। যেসব রাস্তাঘাটের উপর পানি গড়িয়েছে সেসব রাস্তাঘাট ছিন্নভিন্ন হয়ে গেছে। বিশেষ করে খাল ও নদীর সাথে থাকা ইউনিয়ন সমূহের ক্ষয়ক্ষতি সর্বাধিক বলে স্থানীয়রা জানিয়েছে।

এলাকার জনপ্রতিনিধি ও প্রশাসনের লোকজনের সাথে কথা বলে জানা যায় এই উপজেলার সবচেয়ে বেশি ক্ষতিগ্রস্ত ইউনিয়ন হচ্ছে ডাবুয়া, চিকদাইর, হলদিয়া, নোয়াজিশপুর, বিনাজুরী, উরকিরচর, পশ্চিম গুজরা ও নোয়াপাড়া ও রাউজান সদর ইউনিয়ন, পৌরসভার বৃহত্তর সুলতানপুর এলাকার বহু রাস্তা বিধ্বস্ত হয়েছে।

 

গতকাল ১৪ জুলাই সকাল থেকে বৃষ্টি বন্ধ হলে ডুবে থাকা ইউনিয়ন সমূহ থেকে পানি নামতে শুরু করে। ডুবে থাকা রাস্তা ভেসে উঠতে থাকলে এলাকার মানুষের দৃষ্টিকাড়ে রাস্তাঘাটের ছিন্নভিন্ন চেহারা।

গতকাল রোববার রাউজানের পানিবন্দি মানুষের খোজখবর নিতে যান রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি চিকদাইর,ডাবুয়া,হলদিয়া, সুলতানপুর, গহিরা ও রাউজান ইউনিয়নের দুর্গত মানুষের হাতে ত্রান সামগ্রী বিতরণ করেন।

এছাড়া সাংসদের নিদেশে পানিবন্দি মানুষের কাছে ত্রান দিয়েছেন পশ্চিম গুজরা, উরকিরচর, বিনাজুরী ইউনিয়নের জনপ্রতিনিধিগণ।

স্থানীয়রা জানায়, গত এক সপ্তাহ আগেও রাউজানের প্রতিটি রাস্তা সুন্দর ও নিখুত ছিল। কয়েকদিনের বর্ষা ও বাঁধভাঙ্গা পাহাড়ী ঢলের পানিতে সব রাস্তা তছনছ করে দিয়েছে।

সাংসদ ফজলে করিম চৌধুরী দুর্গত এলাকা পরিদর্শন করে বিধ্বস্ত রাস্তাঘাট দেখে বিষ্মিয় প্রকাশ করে বলেন বিগত বন্যায় রাউজানের যোগাযোগ অবকাঠামোর ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছিল। ওই সময় বিধ্বস্ত যোগাযোগ অবকাঠামোর উন্নয়নের আওতায় এনে নিখুত করে রাখা হয়েছিল।

কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ী ঢলের পানিতে আবার রাউজানকে তছনছ করে দিয়েছে। তিনি দুর্গত এলাকার জনসাধারণকে আস্বস্ত করে বলেন জরুরী ভাবে খালের বিধ্বস্ত বাঁধ পূননির্মাণে কাজে হাত দিতে হবে। এরপর বিছিন্ন যোগাযোগ ব্যবস্থা স্বাভাবিক করার কাজে হাত দেয়া হবে।

দুর্গত এলাকা পরিদর্শনকালে সাংসদের সাথে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ¦ এহেছানুল হায়দর চৌধুরী বাবুল, এসিল্যা-(ভারপ্রাপ্ত ইউএনও) এহেছান মুরাদ,উপজেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি আনোয়ারুল ইসলাম, পৌরসভার দুই প্যানেল মেয়র বশির উদ্দিন খান, জমির উদ্দিন পারভেজ, চেয়ারম্যান আবদুর রহমান চৌধুরী, প্রিয়োতোষ চৌধুরী, সৈয়দ আবদুল জব্বার সোহেল, ,আওয়ামীলীগ নেতা জসিম উদ্দিন চৌধুরী,সাইফুল ইসলাম চৌধুরী রানা, আহসান হাবিব চৌধুরী,তপন দে প্রমূখ।

এ বিষয়ে কথা বললে ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা এহেছান মুরাদ বলেন সর্তা ও ডাবুয়া খালের চার পয়ন্টে বেড়ি বাঁধ ভেঙ্গে পানির ¯্রােতের তীব্রতায় রাউজানের রাস্তাঘাট বিধ্বস্ত করে দিয়েছে। দুর্গত মানুষের মাঝে এই পর্যন্ত দুই শত প্যাকেট শুকনা খাবার, ১৫ মেট্রিক টন চাল ও নগদ টাকা দেয়া হয়েছে। আরো সহায়তা দেয়ার প্রস্তুতি প্রশাসনের রয়েছে।

রাউজান নিউজ/অামির হামজা/বার্তা বিভাগ

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 15th April, 2021
    SalatTime
    Fajr4:20 AM
    Sunrise5:37 AM
    Zuhr11:58 AM
    Asr3:26 PM
    Magrib6:20 PM
    Isha7:38 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media