রাউজানে জমে উঠেছে ঈদের বাজার, গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা

124

অামির হামজা (রাউজান নিউজ)♦ রাউজানে জমে উঠেছে ঈদের বাজার, গভীর রাত পর্যন্ত চলছে বেচাকেনা। অার মাত্র কিছু দিন হাতে বাকি রয়েছে ঈদের অানন্দময় সেই দিনঠি অপেক্ষায়, রাউজান এর বিভিন্ন মার্কেট, শপিংমল মধ্য ভিড় জমাতে শুরু করছেন ক্রেতারা। পছন্দের কাপড়টি ক্রয় করতে খোঁজে বেড়াছেন এক দোকান থেকে অন্য দোকানে।

ঈদকে সামনে রেখে মার্কেট গুলোতে ব্যাপক ভাবে সাজানো হয়েছে পাহাড়তলীতে রহমান প্লাজা, জব্বার মার্কেট, এ,ম, ওয়াই প্লাজা, ও মুকবুল টাওয়ার। নোয়াপাড়া’তে অামির মার্কেট, ভারতশ্ররি মার্কেট, খায়েজ অাহম্মাদ মাকের্ট, রাউজান উপজেলা ফকির হােট ডিউ শপিংমল,অাবছার মার্কেট, তাহের মার্কেট মধ্য ক্রেতা দের চাহিদা অনুযায়ী রয়েছে দেশি-বিদেশী পণ্যার পোশাক সরবরাহ করা হয়েছে।

পন্য ক্রয় করেছেন পাহাড়তলী ইউনিয়নের চেয়ারম্যান রোকন উদ্দিন

এখানে উন্নত মান সম্পন্ন ছেলেদের প্যান্ট, শার্ট, গেঞ্জি, পাঞ্জাবি সাজানো হয়েছে। তবে ছেলেদের জন্য মার্কেট গুলোতে চায়না, থাইল্যান্ড, ইন্ডিয়ান পোশাকের এর চাহিদা অনুযায়ী মজুত রাখা হয়েছে। এদিকে বেশ কিছু ছেলেরা এবার অনলাইনে নিজেদের পোশাক ক্রয় করছে ঢাকা থেকে, কয়েকজন ক্রেতা সাতে কথা বলে জানা যায় অামাদের চাহিদার মধ্য এখানে সব পণ্য ক্রয় করতে পারছি, দাম ও চাহিদার মধ্য রয়েছে।

সরেজমিনে গিয়ে দেখা যায় প্রতিটি কাপড় দোকানে প্রচুর পরিমাণ নতুন কাপড়ে ভরপুর। বিশেষ করে মেয়েদের পোশাক। পাশাপাশি ছেলেদেরও ছোট শিশুদের জন্য নজরকাড়া পোশাক ঝুলিয়ে রাখা হয়েছে। ঈদ যতই ঘনিয়ে আসছে ক্রেতা বিক্রেতাদের ব্যস্ততা ততই বাড়ছে। এখন দোকানিদের এক মূহুর্ত ও দম ফেলার সময় নেই। তেমনি ক্রেতারা ও সকাল থেকে গভীর রাত পর্যন্ত ব্যস্ত সময় পার করছেন ঈদের কেনা কাটায়।

রাউজান উপজেলার এমন কোন দোকান নেই যেখানে নারী, পুরুষ, তরুন, শিশু থেকে শুর করে সব বয়সের মানুষের পদচারনা নেই। তারা মনের আনন্দে নিজেদের পছন্দ মত ঈদের কেনা কাটা সেরে নিচ্ছেন। ঈদ বাজার উপলক্ষে রাউজানে প্রতিটি অভিজাত বিপনী গুলো রং বে রং এর বর্ণিল আলোক সজ্জায় সাজানো হয়েছে।

এছাড়াও ঈদের কেনা কাটা নির্বিঘ্নে করতে এবং ক্রেতাদের বাড়তি নিরাপত্তা দিতে রাউজান পুলিশ প্রশাসনের পক্ষ থেকে কঠোর নিরাপত্তা জোরদার করা হয়েছে। যদিও অার মাত্র ২/৩ দিন হাতে বাকি এর অাগে সকল ঈদের কেনা-কাটা শেষ করতে চাই সবাই। বিক্রেতারা বলছেন বেচাকেনা মুটামুটি হলেও চাঁন রাতে বেচাকেনা নিয়ে লাভের মূখ দেখবেন বলে এমনটাই অাশা করেছেন তারা।

রাউজান নিউজ/অামির হামজা.বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here