রাউজান নিউজ

রাউজানে গরু সরবরাহে জালিয়াতি! উন্নত জাতের ক্রসব্রিড বকনা বাছুরের পরিবর্তে দেশিয় জাতের বাছুর

মীর আসলাম (রাউজান নিউজ):

রাউজানের সমতলে বসবাসরত ক্ষুদ্র নৃ-গোষ্ঠীর আর্থ সামাজিক অবস্থার উন্নয়নে ‘সমন্বিত প্রাণিসম্পদ উন্নয়ন প্রকল্পের আওতায় ৫২টি পরিবারে একটি করে উন্নত জাতের ক্রসব্রিড বকনা বাছুর দেয়া কথা ছিল প্রাণি সম্পদ মন্ত্রনালয়ের পক্ষ থেকে রাউজান উপজেলা প্রশাসন।

২২ নভেম্বর রোববার উপজেলা প্রশাসন এদিন গরুর বাছুর সরবরাহের কথা থাকলেও দায়িত্বে থাকা টিকাদার প্রতিষ্ঠান মাত্র তিনটি গরু বিতরণের জন্য এখানে নিয়ে আসেন। কিছু কারণ দেখিয়ে তারা বাকি বাছুর পরবর্তী সময়ে সরবরাহ করবেন বলে আশ্বস্ত করেন উপজেলা প্রশাসনকে।

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) জোনায়েদ করির সোহাগসহ সংশ্লিষ্ট কর্মকর্তাগণ টিকাদারের সরবরাহ করা গরু তিনটি তিন পরিবারকে হস্তান্তর করতে এসে বাছুর দেখে অসন্তোষ প্রকাশ করেন। তিনটি গরু ছিল দেশিয় জাতের কঙ্কালসার দেহে। এমন অবস্থায় ইউএনও বিষয়টি ফোনে অবহিত করেন রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীকে। সাংসদ উপজেলা চত্তর থেকে মোবাইলে ভিডিও চিত্রে গরু তিনটি দেখে অসন্তোষ প্রকাশ করে সেগুলো টিকাদারকে ফেরত পাঠাতে নির্দেশ দিয়ে বলেন কাগজপত্রে নির্ধারিত শ্রেণির বাছুর সরবরাহ না করা পর্যন্ত গরুর বাছুর গ্রহন না করতে।

সাংসদের নির্দেশনা অনুসরণ করে উপজেলা প্রশাসন তিনটি গরু পাঠিয়ে দেন। জানা যায় রাউজানে ৫২টি পরিবারে উন্নত জাতের ক্রসব্রিড বকনা বাছুর সরবরাহের দায়িত্ব পেয়েছিল টেনটেক ইন্টারন্যাশনাল নামের একটি প্রতিষ্ঠান। কাগজে কলমে এসব বাছুরের দাম ধরা ছিল প্রতিটি ৫০ হাজার টাকা।

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 15th April, 2021
    SalatTime
    Fajr4:20 AM
    Sunrise5:37 AM
    Zuhr11:58 AM
    Asr3:26 PM
    Magrib6:20 PM
    Isha7:38 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media