রাউজানে আহসানিয়া রহমানিয়া হাফেজিয়া সুন্নীয়া মাদ্রাসার উদ্বোধন

133

এম বেলাল উদ্দিন, (রাউজান নিউজ) ♦

ঢাকা নারিন্দা মশুরীখোলা দরবারের পীর কুতুবে যমান মাওলানা শাহ মুহাম্মদ আহছানুজ্জামান (ম.জি.আ) বলেছেন মাদ্রাসা শিক্ষা ইহকালীন ও পরকালীন উভয় জাহানের শিক্ষা দেয়। তিনি বলেন বাংলাদেশের প্রতিটি মুসলিম পরিবার থেকে কমপক্ষে একজন করে দ্বীনি ইলম শিক্ষা অর্জন করা কর্তব্য। মাদ্রাসা শিক্ষা সহজে জাতি কিংবা সমাজকে যাহা দিতে পারে তা অন্য শিক্ষায় সহজে দেওয়া সম্বভ নয়।

তিনি বলেন বর্তমান সময়ে মাদ্রাসার হাজার হাজার শিক্ষার্থীরা সমানভাবে অন্য শিক্ষার সাথে প্রতিযোগিতায় টিকে দেশের জনগনের এলাকার তথা মানব জাতীর খেদমত করছেন। বর্তমান প্রতিযোগিতার বিশ্বায়নে মাদ্রাসা শিক্ষাকে খাটো করে দেখার কোন সূযোগ নেই।

রাউজানে আহসানিয়া রহমানিয়া হাফেজিয়া সুন্নীয়া মাদ্রাসার উদ্বোধণে ঢাকা নারিন্দা মশুরীখোলা দরবারের পীর শাহ আহছানুজ্জামান (মজিআ)-মাদ্রাসা শিক্ষা ইহকালীন ও পরকালীন শিক্ষা দেয়।

এক শ্রেনীর টকশো শিক্ষিতরা মাদ্রাসা শিক্ষাকে খাটো করে দেখে হেয় করতে চান,বর্তমানে সে সূযোগ নেই,কারন মাদ্রাসা ছাত্ররা একদিকে আলেম,অন্যদিকে বিভিন্ন বিশ্ব বিদ্যালয়ে লেখাপড়া করে ডাক্তার,ইঞ্জিনিয়ার,উকিল,ব্যারিষ্টার,সরকারী বেসরকারী বড় বড় পদে নিয়োজিত। মাদ্রাসা শিক্ষার্থীরা দুনিয়া ও আখেরাতের দুনোজাহানের নেয়ামত প্রাপ্ত।

তিনি অাজ রোববার দুপুরে রাউজান হলদিয়া ইউপির এয়াছিন নগরে আহসানিয়া রহমানিয়া হাফেজিয়া সুন্নিয়া মাদ্রাসা ও শাহ মুহাম্মদ জিল্লুর রহমান আলী শাহ (রহঃ) এতিমখানার ভিত্তি প্রস্তর অনুষ্টানে প্রধান অতিথির তকরির করছিলেন।

বিশিষ্ঠ আইনজীবী রেজাউল করিম বাবরের সভাপতিত্বে উদ্বোধনী বক্তব্য রাখেন বেতাগী দরবারের সাজ্জাদানশীন পীরে ত্বরিকত আলহাজ্জ আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ (ম.জি.আ)। বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগ নেতা এস এম বাবর। সংগঠক মুহাম্মদ উসমান গণীর সঞ্চালনায় উপস্তিত ছিলেন নারিন্দা পীরের ছোট শাহজাদা মাওলানা সাইফুজ্জামান এরফান (ম.জি.আ),ফরহাদাবাদ দরবারের সাজ্জাদানশীন মাওলানা মাহবুবুল হক চৌধুরী ফরহাদাবাদী,বেতাগী দরবারের সাজ্জদানশীন ওবাইদুর রহমান পেঠান শাহ,মুহাম্মদ নজরুল ইসলাম চৌধুরী,সৈয়দ মুহাম্মদ কামাল উদ্দিন ফরহাদাবাদী,শাহজাদা বদরুদ্দিন বদরু,সৈয়দ জামাল উদ্দিন ফরহাদাবাদী,সৈয়দ সরওয়ার আজম,মুহাম্মদ আলমগীর,শাহজাদা লুৎফুর রহমান,সাংবাদিক মাওলানা এম বেলাল উদ্দিন,মাওলানা আবছার,মাওলানা বাহাউদ্দিন ওমর,আলহাজ্জ ইদ্রিস চৌধুরী, যুবলীগ নেতা সাব্বির,হাসেম কন্ট্রাক্টর,বখতিয়ার সওদাগর,জাকের হোসেন,নাজিম উদ্দিন মাইজভান্ডারী,মুহাম্মদ আলমগীর,মাওলানা সোলাইমান মুকবলী,মাওলানা এয়ার মোহাম্মদ প্রমুখ। প্রধান মেহমান শাহ্ আহসানুজ্জামান কে হযরত সৈয়দ আমিনুল হক ফরহাদাবাদী (রহ) জীবনী গস্খন্থ তুলে দেন ঐ দরবারের আউলাদ শাহজাদা সৈয়দ সরওয়ার আজম।

পরে প্রধান মেহমান মাদ্রাসার ভিত্তি প্রস্তর ফলক উম্মোচন করে মোনাজাত পরিচালনা করেন। ফকিরপাড়া মরহুম সৈয়দ নাজিম উদ্দিনের পরিবার থেকে প্রদত্ত ৯ শতক জায়গারর উপর মাদ্রাসাটি নির্মিত হবে। মাহফিল শেষে দেশ ও জাতির উন্নতি ও সমৃদ্বি কামনা করে আখেরী মোনাজাত করেন পীরে ত্বরিকত আল্লামা গোলামুর রহমান আশরাফ শাহ (ম.জি.আ)।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here