রাউজান নিউজ

রাউজানের হলদিয়ায় গরীব কৃষকের ধান কেটে দিচ্ছে এলাকার ৫০ যুবক

এম বেলাল উদ্দিন ঃ মঙ্গলবার সকাল ৯টা, কিছুক্ষন পর পর একেক করে জড়ো হতে থাকে উদ্যমী যুবকরা, হতে হতে ৫০ জনের একটি বিশাল দলে পরিনত। কেন তারাঁ জড়ো হল জানতে চাইলে অপকটে বলে দিলেন জমিনের পাকাঁ ধান কাটবে তাঁরা। চট্টগ্রামের রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নের রাবার বাগানের দক্ষিন দিকে কমবইল্ল্যা ঠিলার পাশে এ চিত্রটির দেখা মেলে সকালে।

সরেজমিন গিয়ে দেখা যায় স্থানিয় রিক্সা চালক মুহাম্মদ ইদ্রিসের পাঁকা ধান বিনা টাকায় কেটে দিয়েছে ওরা ৫০জন। সকাল ৯টা থেকে বেলা ২টা পর্যন্ত তাঁরা ২একর জমিনের পাকাঁ ধান কেঠেছে। ২৫জন করে দু-ভাগে ধান কাটা শুরে করেন সকাল ৯টা থেকে তারা। মাহে রমজানের রোজা রেখে এ ধরনের পরিশ্রম করে গরিবের ধান কেটে দেওয়ার মত মহৎ উদ্যোগকে স্বাগত জানিয়েছেন এলাকার মানুষ। সমগ্র এলাকায় ঐ ৫০যুবক প্রশংসিত হয়েছে সমানভাবে।

অসহায় রিক্সা চালক ইদ্রিছ জানান আমি পাকাঁ ধান গুলো কাটাবার জন্য দিনপাল্লা ১ জন শ্রমিক ১ হাজার টাকা করে বেতন দেব বলার পরও পাইনি। আল্লাহর রহমতে আমাদের যুবকরা আমার পাকাঁ ধানগুলো কেটে দিল বিনা পয়শায়। বর্তমান করোনা ভাইরাসের ক্রান্তিকালে এর থেকে আর বড় নেয়ামত কি হতে পারে আমার জন্য। যেখানে ঘর থেকে মানুষ জন বের হচ্ছেনা সেখানে ওরা ৫০ জন আমার পাঁকা ধানগুলো কেটে দিল সেটি আমি ইদ্রিসের জন্য অনেক বড় পাওনা। আল্লাহ তাদের মঙ্গল করুক।

এদিকে রেলপথ মন্ত্রনালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ি কমিটির চেয়ারম্যান রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নির্দেশে ও তরুন রাজনীতিক ফারাজ করিম চৌধুরীর বিশেষ উদ্যোগে লক ডাউনের কারণে বিপর্যয়ে পড়া কৃষকদের ধান কাটা কর্মসূচীটি পালন করেছে অধম্য ৫০যুবক। হলদিয়া ইউনিয়ন খেলোয়াড় সমিতি, আমিরহাট বাজার ব্যবসায়ী কল্যান সমিতি, যুব প্রত্যশা ক্লাবের নেতৃবৃন্দ যৌতভাবে ধান কাটা কর্মসূচী সফল ভাবে বাস্তবায়ন করেছেন। জানতে চাইলে খেলোয়াড় সমিতির সভাপতি জিয়াউল হক চৌধুরী সুমন ও আমিরহাট বাজার ব্যবসায়ী কল্যান সমিতির সভাপতি মুহাম্মদ নাসির উদ্দিন ইলিয়াছ যৌথ ভাবে জানান আজকে একজন গরিব কৃষকের ধান কেটে দিতে পারায় নিজেকে গৌরাম্বিত মনে করছি, কারন এ মুহুর্তে তিনি অসহায়। তারাঁ বলেন কৃষক হচ্ছে দেশের সেরা মানুষ, কারন কৃষক ভাইয়েরা ফলন উৎপাদন করছেন বলেই আমরা খেতে পারছি। তাঁদের মতে কৃষকদের অবহেলার কোন সুযোগ নাই। তারা বলেন আমাদের এমপি মোহদয় আর ফারাজ করিম চৌধুরীর নির্দেশনা মোতাবেক আজকের কর্মসুচী সফল ভাবে শেষ করলাম।এমপি মোহদয় আগামিতে যে কর্মসুচী পালনের নির্দেশ দেবেন আমরা সেটি পালন করে যাব ইনশাল্লাহ।

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Wednesday, 14th April, 2021
    SalatTime
    Fajr4:21 AM
    Sunrise5:38 AM
    Zuhr11:59 AM
    Asr3:26 PM
    Magrib6:19 PM
    Isha7:37 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media