রাউজানের সাংসদ পুত্রের ব্যতিক্রমী ঈদ আনন্দ

164
মীর আসলাম.(রাউজাননিউজ)
আবহাওয়া অধিদপ্তরের বুলিটিনে ঈদের দিনে ঝড় বৃষ্টির সম্ভাবনার কথা জানানো হলেও গত প্রায় তিন দিন রাউজানে তেমন ঝড় বৃষ্টি ছিল না। কোথাও কোথাও আকাশে মেঘের আনাঘোনার মাঝে ক্ষণস্থায়ী হাল্কা বৃষ্টি হলেও কোনো বিরূপ প্রভাব পড়েনি ঈদের ঘুড়ে বেড়ানোর আনন্দে। শিশু কিশোররা নতুন জামা কাপড় পড়ে ঈদ আনন্দে ছুটে বেড়িয়ে এখানে সেখানে। পথেরঘাটে নানা বয়সী মানুষের ঈদের কোলাহলের পাশাপাশি রাউজানের কিছু কিছু এলাকায় দেখা গেছে অন্যরকম প্রাণের উচ্ছ্বাস। এই রকম দৃশ্য দেখা গেছে বিভিন্ন ইউনিয়ন ও পৌর এলাকার কিছু এলাকায়। ঈদ জামাত শেষে মানুষের ঢল নেমেছিল গহিরার ফজলে করিম চৌধুরীর এমপি’র বাড়ীর দিকে। এদিন তিনি পরিবারের সদস্যদের নিয়ে বাড়ীর সমজিদে ঈদের নামাজ আদায় করেছিলেন। নামাজ শেষে তিনি ঈদের শুভেচ্ছা বিনিময় করেন বিভিন্ন এলাকা থেকে আসা দলিয় নেতাকর্মীসহ সর্বস্তরের মানুষের সাথে। সারা দিনি তিনি বাড়ীতে থেকে আপ্যায়ন করিয়েছেন অতিথিদের।

এদিন ব্যতিক্রমী কর্মসূচি নিয়ে ঈদ আনন্দে সামিল ছিলেন রাউজানের সাংসদ পুত্র তরুন আওয়ামীলীগ নেতা ফরাজ করিম চৌধুরী। তিনি নিজ বাড়ীতে উৎসবমুখর পরিবেশে না কাটিয়ে গ্রামীণ জনপদের ঘুরে সাধারণ মানুষের সাথে ঈদ আনন্দ ভাগাভাগি করেছেন। তিনি গ্রামীণ শিশুদের কোলে নিয়ে আদর করেছেন। মিষ্টিমুখ করিয়েছেন। নানা শ্রেণি পেশার মানুষ ও কিশোরদের নিয়ে এলাকায় ঘুরে তাদের খোঁজ খবর নিয়েছেন ।

কদলপুরে ঈদের নামাজ আদায় করেন রাউজান কৃতি সন্তান বাংলাদেশ সরকারের সিএজি মুসলিম চৌধুরী ও তার ভাই স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের অতিরিক্ত সচিব মহসিন চৌধুরীসহ পরিবারের সদস্যরা। এখানেও ছিল ঈদ শুভেচ্ছা জানাতে আসা মানুষের ভিড়। হলদিয়ার ইয়াছিননগর গ্রামের বাড়ীতে ঈদের নামাজ পড়েছেন ভারত থেকে সদ্য চিকিৎসা নিয়ে আসা উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব এহেছানুল হায়দর চৌধুরী বাবুল।

তিনি অসুস্থ হলেও এলাকার মানুষের সাথে ঈদ আনন্দে সামিল হতে এসেছিলেন বাড়ীতে। তার সাথে কোলাকোলি ও ঈদের শুভেচ্ছা বিনিময় করতে ইয়াছিননগরে গিয়েছেন বিভিন্ন এলাকার শত শত মানুষ। তিনি প্রতিবছরের মত আয়োজন করেছিলেন বাড়ীতে মেজবান। স্থানীয় সূত্রে জানা যায় গ্রামের বাড়ীতে এসে ঈদের শুভেচ্ছা বিনিময় করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান,সাবেক মন্ত্রী আবদুল¬াহ আল নোমান ও বিএনপির কেন্দ্রীয় নেতা সাবেক সংসদ সদস্য ও রাষ্ট্রদুত গোলাম আকবর খোন্দকার, চট্টগ্রাম চেম্বারের সভপতি মাহবুল আলম তালুকদার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here