রাউজানের মহামুনিতে ‘সম্ভবা’ মোড়ক উন্মোচন

214

নিজস্ব প্রতিবেদক ♦ রাউজানের মহামুনিতে ‘সম্ভবা’ মোড়ক উন্মোচন। চট্টগ্রামের রাউজানে সর্বপ্রথম ডি.লিট ডিগ্রী প্রাপ্ত এশীয়, বিশ্ববিশ্রুত দার্শনিক ড. বেণী মাধব স্মৃতি তর্পণ ও বর্ষ বরণ অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

গত সোমবার রাত ৮ টা থেকে উপজেলার মহামুনি মন্দির সংলগ্ন মহামুনি বটমূল খ্যাত ফনিতটি মঞ্চে স্থানীয় সামাজিক সংগঠন মহামুনি তরুণ সংঘের উদ্যোগে রাতব্যাপী আলোচনা সভা, সম্মাননা, স্মৃতিচারণ, স্মারণিকা প্রকাশ ও গীতে-নৃত্যে অনুষ্ঠিত হয় এই আয়োজন।

জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে সূচিত অনুষ্ঠানে উদ্বোধনী বক্তব্য রাখেন জেলা ৩১৫বি-৪ এর প্রাক্তণ লায়ন গভর্ণর লায়ন রূপম কিশোর বড়ুয়া। আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন দৈনিক আজাদীর সম্পাদক লায়ন এম.এ মালেক এমজেএফ। প্রধান আলোচক ছিলেন প্রখ্যাত রম্য লেখক সত্যব্রত বড়ুয়া।

বিশেষ অতিথি ছিলেন জেলা ৩১৫বি-৪ এর প্রথম নারী গভর্ণর লায়ন কামরুন মালেক, মহামুনি এংলো পালি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অঞ্জন বড়ুয়া, স্থানীয় ইউপি চেয়ারম্যান রোকন উদ্দিন, সংস্কৃতি সংঘের সভাপতি সুজিত মুৎসুদ্দি।

সংগঠনের সভাপতি সুজন প্রসাদ বড়ুয়ার সভাপতিত্বে এবং রাজেশ মুৎসুদ্দির সঞ্চালনায় সভায় শুভেচ্ছা বক্তব্য রাখেন স্বপন কুমার বড়ুয়া ও স্বপ্না বড়ুয়া। সম্পাদকীয় প্রতিবেদন পাঠ করেন সংগঠনে সাধারণ সম্পাদক প্রসূন মুৎসুদ্দি এবং ড. বেণী মাধব বড়ুয়ার সংক্ষিপ্ত জীবনালেখ্য পাঠ করেন অনিক চৌধুরী।

সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন দৈনিক আজাদীর ব্যবস্থাপনা সম্পাদক ওয়াহেদ মালেক, লায়ন সুপ্রভা বড়ুয়া, কলকাতার সুশান্ত দাশগুপ্ত, শ্রীমতী ডালিয়া দাশগুপ্ত, অনুপম বড়ুয়া বাবুল, শরণংকর বড়ুয়া, দিলিপ বড়ুয়া, সমীর বড়ুয়া, দেবু প্রসাদ বড়ুয়া, সুদত্ত মুৎসুদ্দি জাদুকর প্রমুখ। সভায় মহামুনি তরুণ সংঘের ৬০ বছর পূর্তি উপলক্ষে ‘সম্ভবা’ নামের একটি স্মারণিকার মোড়ক উন্মোচন করা হয়।

সভা শেষে স্থানীয় খুদে ও তরুণ শিল্পীদের পরিবেশনায় কচিকাঁচার মেলা, নাটিকা, তৃপ্তি মুৎসুদ্দি ও রাজেশ মুৎসুদ্দির যৌথ সঞ্চালনায় ম্যাগাজিন অনুষ্ঠান ‘বৈশাখী’ সহ নানা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

রাউজান নিউজ/অামির হামজা.বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here