মন্দিরে দান করলে ইহকাল ও পরকালে পূর্ণ শান্তি অর্জন করা যায়- তপনানন্দ গিরি মহারাজ

99

প্রদীপ শীল.রাউজান নিউজ: মন্দিরে দান করলে ইহকাল ও পরকালে পূর্ণ শান্তি অর্জন করা যায়- তপনানন্দ গিরি মহারাজ। ঢেউয়াপাড়া শ্রী শ্রী জগন্নাথ সেবাশ্রমে সারাদিন ব্যাপী বিশ্বশান্তি গীতাযজ্ঞ ও মহা প্রসাদ বিতরণ করা হয়েছে।

৩১ জানুয়ারী শুক্রবার মন্দিরের নতুন কমপ্লেক্সের ভিত পুজা (হুথুর প্রদান) উপলক্ষে এই ধর্মীয় অনুষ্ঠানের আয়োজন করেন সেবাশ্রম পরিচালনা পরিষদ।

দিনব্যাপী অনুষ্ঠান সূচীর মধ্যে ছিল সকাল ৯টায় জগন্নাথ-বলরাম-সুভদ্রা দেবদেবীর পুজা ও বাল্যভোগ প্রদান, সকাল ১০টায় বিশ্বশান্তি কামনায় মহানাম গীতাযজ্ঞ, ১২.৩০টায় ভিত পুজার হুথুর প্রদান, দুপুর ১টায় মহাপ্রসাদ বিতরণ, বিকাল ৪.৩০টায় গীতাযজ্ঞের পূর্ণাহুতি, বিকাল ৫টায় নগর কীর্তন সহকারে জগন্নাথ দেবদেবীর অস্থায়ী নিবাস শ্রী শ্রী লোকনাথ ধামে স্থানান্তর। ভক্তকূলে আশীর্বাদ প্রদান ও বিশ্বশান্তি কামনায় মহানাম গীতাযজ্ঞের পৌরোহিত্য করেন সীতাকুণ্ড মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ।

আমন্ত্রিত অতিথি ছিলেন বাংলাদেশ পূজা উদযাপন পরিষদের যুগ্ম সম্পাদক শ্যামল পালিত, রাউজান পূজা উদযাপন পরিষদের সভাপতি ইউপি চেয়ারম্যান প্রিয়তোষ চৌধুরী, সাধারণ সম্পাদক সুমন দে, পৌর কাউন্সিলর এডভোকেট সমীর দাশ গুপ্ত, এডভোকেট দিলিপ কুমার চৌধুরী, ঢেউয়াপাড়া শ্রী শ্রী জগন্নাথ সেবাশ্রম পরিচালনা পরিষদের সভাপতি দিলীপ চক্রবর্তী, সহ সভাপতি কাজল বোস, অশোক পালিত, ধীলন মহুরী, সাধারণ সম্পাদক টিপু কান্তি দে, যুগ্ম সম্পাদক প্রদীপ শীল, তপন কুমার দে, সাংগঠনিক সম্পাদক দিপলু দে দিপু, অনুপ চক্রবর্তী, সনজিত মজুমদার, রনজিত শীল, চন্দ্র শেখর দে, সমীর শীল, বিজন চৌধুরী, প্রভাষ চক্রবর্তী, সজল বোস, দিবাকর বোস, নিউটন চৌধুরী, অমীত সেন, ইমন সেন। এসময় উপস্থিত উপদেষ্টা শিক্ষক রাখাল চন্দ্র দে, সাবেক সভাপতি নেপাল কৃষ্ণ শীল, পঙ্কজ সেন, রতন মহাজন, স্বপন চৌধুরী, দিলীপ পালিত, ডা. সমীর শীল, ডা. নির্মল ভট্টাচার্য, বিমল মহুরী প্রমুখ।

সীতাকুণ্ড মঠ ও মিশনের অধ্যক্ষ শ্রীমৎ স্বামী তপনানন্দ গিরি মহারাজ বলেছেন, জগতের সব সৃষ্টি ঈশ্বরের। তিনি মানব জাতিকে ভোগ বিলাস করতে বলেছে সম ভাবে। তাই যাদের অধিক অর্থ সম্পদ আছে তাদের উচিৎ প্রয়োজনীয় ভোগ বিলাসীতার পর অন্য গরীব অসহায়দের দান করা।

তিনি বলেন মন্দির হচ্ছে স্বয়ং ভগবানে গৃহ। মন্দিরে দান করলে ইহকাল ও পরকালে পূর্ণ শান্তি অর্জন করা যায়। তিনি জগন্নাথ মন্দির নির্মাণে সমাজের বৃক্তশালীদের সহযোগীতার আহবান জানান।

বার্তা সম্পাদক.আমির হামজা.ফোন:০১৫৫৯৬৩৩০৮০

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here