মন্ত্রিসভায় ৯ জন চট্টগ্রাম বিভাগ থেকে

1104

ঢাকা ব্যুরো ♦

মন্ত্রিসভায় ৯ জন চট্টগ্রাম বিভাগ থেকে।  একাদশ জাতীয় সংসদের মন্ত্রিসভার সদস্যদের নাম ঘোষণা করা হয়েছে। আজ রোববার ৪৬ সদস্যের মন্ত্রি পরিষদের দায়িত্বও বণ্টন করা হয়েছে। বিকাল ৪টায় তাদের নাম ঘোষণা করেন মন্ত্রিপরিষদ সচিব মোহাম্মদ শফিউল আলম। আগামীকাল সোমবার শপথ নেবেন তারা। এর মধ্যে চট্টগ্রাম বিভাগ থেকে ৯জন মন্ত্রী ও উপমন্ত্রী মনোনীত হয়েছেন।

এই বিভাগ থেকে মনোনীত পূর্ণ মন্ত্রীরা হলেন- সড়ক ও সেতু মন্ত্রণালয়ে ওবায়দুল কাদের (নোয়াখালী-৫)। তথ্য মন্ত্রণালয়ে ড. হাছান মাহমুদ (চট্টগ্রাম-৭)। আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ে আনিসুল হক (ব্রাহ্মণবাড়িয়া-৪)। অর্থ মন্ত্রণালয়ে আহম মুস্তফা কামাল (কুমিল্লা-১০)।

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ে মো. তাজুল ইসলাম (কুমিল্লা-৯)। শিক্ষা মন্ত্রণালয়ে ডা. দিপু মনি (চাঁদপুর-৩)। ভূমি মন্ত্রণালয়ে সাইফুজ্জামান চৌধুরী (চট্টগ্রাম-১৩)। পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ে বীর বাহাদুর উশৈসিং (বান্দরবান)।

একজন উপমন্ত্রী হয়েছেন এই বিভাগ থেকে। তিনি হলেন শিক্ষা উপমন্ত্রী মুহিবুল হাসান চৌধুরী (চট্টগ্রাম-৯)।

এদের মধ্যে আগের মন্ত্রিসভায় ওবায়দুল কাদের ও আনিসুল হক একই মন্ত্রণালয়ে দায়িত্ব পালন করেছিলেন। পরিকল্পনামন্ত্রী হিসেবে ছিলেন আহম মুস্তফা কামাল। বীর বাহাদুর উশৈসিং ছিলেন একই মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী। এবার তিনি পূর্ণ মন্ত্রীর দায়িত্ব পালন করবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here