রাউজান নিউজ

ফজলে করিম চৌধুরী এমপি’র নির্দ্দেশে আবারও করোনা বিরুদ্ধে যুদ্ধে নেমেছেন মেয়রের নেতৃত্বে স্বেচ্ছাসেবীরা

মীর আসলাম (রাউজান নিউজ)ঃ

চলমান করোনা পরিস্থিতিতে রাউজানের মানুষের জীবন রক্ষায় সার্বিক সহায়তায় মাঠে নেমেছেন রাউজান পৌরসভার মেয়র জমির উদ্দিন পারভেজ।

রাউজানের সাংসদ রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এ.বি.এম ফজলে করিম চৌধুরী ও ফজলে করিম ফাউণ্ডেশনের চেয়ারম্যান ফারাজ করিম চৌধুরীর সার্বিক সহযোগিতায় তিনি একাজ করছেন। মেয়র জানায় গত বছর করোনাকালে সাংসদ ও তার পুত্রের তত্বাবধানে গ্রামে গ্রামে ত্রান কার্যক্রম পরিচালনা করেছিলেন। ওই বছর করোনাকালে রমজানে চিকিৎসা সেবায় নিয়োজিত করোনা যোদ্ধাদের জন্য সেহেরীর রান্না করা খাবার পৌঁছে দিয়েছিলেন চট্টগ্রাম শহরসহ উপজেলার হাসপাতাল সমূহে। ফারাজ করিম চৌধুরীর গঠিত স্বেচ্ছাসেবী টিম করোনায় মৃত নারী পুরুষের দাফন কাপনে নির্ভয়ে কাজ করেছেন। সাংসদের পরামর্শে এবারও লাশ দাফন কাপনের জন্য স্বেচ্ছাসেবী টিমকে সক্রিয় করতে করা হচ্ছে। ইতিমধ্যে লাশ দাফন কাপনের বিষয়ে ফারাজ করিম চৌধুরী গঠিত স্বেচ্ছাসেবী টিমের সাথে সমন্বয় করে একাজ করার জন্য স্থানীয় গাউসিয়া কমিটির নেতৃত্বের সাথে বৈঠক করা হয়েছে।

রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী জানিয়েছেন লকডাউনে কর্মহীন হয়ে পড়া মানুষের জন্য প্রধানমন্ত্রীর দেয়া নগদ অর্থ প্রতি ইউনিয়ন ও পৌরসভার মানুষ পেয়েছেন। সরকারের বরাদ্দ থেকে দেয়া হচ্ছে ত্রান সামগ্রী। মধ্যভিত্তদের যারা অর্থ সংকটে আছে তাদের খুজে খুজে দেয়া হচ্ছে খাদ্য সামগ্রী। তিনি বলেন লডডাউনে ক্ষতিগ্রস্তদের কথা চিন্তা করে রাউজানের প্রতিটি ইউনিয়নে তালিকা করা হয়েছে শ্রমজীবি ও গরীব মানুষের। তাদের বিভিন্ন ভাবে সহায়তা দেয়া হচ্ছে।

গত ৬ জুলাই মঙ্গলবার রাউজান পৌর ভবনে করোনা পরিস্থিতি নিয়ে আয়োজিত এক সভায় মেয়র জমির উদ্দিন পারভেজ বলেন,করোনার ভয়াবহতা দিন বাড়ছে। এই অবস্থায় সকলকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যদেরকেও বিধিনিষেধ মানতে বাধ্য করতে হবে। গত ২০২০ সালের যেভাবে করোনার বিরুদ্ধে যুদ্ধে ছিলাম, এবারও সেভাবে কাজ শুরুর প্রস্তুতি নেয়া হয়েছে। ইতিমধ্যে শ্বাসকষ্টে থাকা মানুষের ঘরে অক্সিজেন পাঠানো হচ্ছে। এ্যাবুলেন্স পাঠিয়ে হাসপাতালে পৌঁছানো হচ্ছে। যারা অর্থ সংকটে আছে তাদের জন্য চিকিৎসা সহায়তায় অর্থ দেয়া হচ্ছে। তিনি জানান ইতিমধ্যে সাংসদের নিদ্দেশে করোনা বিষয়ক সর্বসাধারণের যোগাযোগের জন্য ৫ টি মোবাইল নাম্বারের মাধ্যমে হেল্প ডেস্ক চালু করা হয়েছে। এসব নাম্বারে ফোন করে করোনা আক্রান্ত ও উপসর্গে মৃতদের লাশ দাফন-সৎকার, অক্সিজেন সেবা ও খাদ্যসামগ্রী প্রদান করা হবে। যাদের এসব সেবার প্রয়োজন রয়েছে তাদেরকে হেল্প ডেস্কের নিম্নোক্ত নাম্বারে যোগাযোগ করার জন্য তিনি অনুরোধ করেছেন। নাম্বার সমূহ হচ্ছে- ০১৮১৪১৬১৫৬২, ০১৮১৯৫৩৬৮৮১, ০১৮২০২৫২৫৫৯, ০১৮১৩৯৫৬৮৮৪, ০১৮৩৪৬১৪১৬৭।

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Monday, 17th January, 2022
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:43 AM
    Zuhr12:08 PM
    Asr3:12 PM
    Magrib5:34 PM
    Isha6:53 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media