ফজলে করিম এমপি’র পৃষ্ঠপোষকতায় রাউজানে অব্যাহত আছে ত্রাণ তৎপরতা

60

ফজলে করিম এমপি’র পৃষ্ঠপোষকতায় রাউজানে অব্যাহত আছে ত্রাণ তৎপরতা

মীর আসলাম (রাউজান নিউজ)ঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা অনুসরণ করে রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় উপজেলার সর্বত্র ত্রাণ তৎপরতা অব্যাহত রাখা হয়েছে।

একই সাথে তরুন প্রজন্মের সংগঠক ফারাজ করিম চৌধুরীর মাধ্যমে পরিচালিত ছাত্রদের সংগঠন সেন্টাল বয়েজ অব রাউজান গ্রামে গ্রামে গিয়ে অভাব গ্রস্থদের খাদ্য ও নগদ টাকা প্রদান করছে। এর আগে এই সংগঠনটি রমজান মাস জুড়ে রাউজান থেকে রান্না করে চেহেরী নিয়ে গেছেন শহরে। তারা বিভিন্ন হাসপাতালে করোনায় রাত্রিকালীণ ডিউটিতে থাকা চিকিৎসক, নার্স ও রাস্তায় ডিউটিরত পুলিশে মাঝে এসব খাদ্য পৌছৈ দিয়েছে। সংগঠনের উপদেষ্ঠা উপজেলা যুবলীগ সভাপতি জমির উদ্দিন পারভেজ বলেছেন সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী ও তার জ্যৈষ্ঠ পুত্র ফারাজ করিম চৌধুরীর মাধ্যমে গত দুই মাসে রাউজানে লক্ষাধিক মানুষকে ত্রাণ সহায়তা পেয়েছে।

Faraz-Karim

সরকারি বেসরকারি ভাবে দেয়া ত্রাণে উপকৃত হয়েছে দেড় লাখ মানুষ। সেন্টাল বয়েজ অব রাউজান এর সভাপতি সাইদুল ইসলাম বলেছেন রমজান মাস জুড়ে প্রতি রাতে ২ হাজার মানুষের জন্য রাউজান থেকে রান্না করে চেহেরী নেয়া হয়েছে করোনায় মানুষের সেবকদের জন্য। এই উদ্যোগ নিয়েছিলেন তরুন প্রজন্মের সংগঠক ফারাজ করিম চৌধুরী। তিনি ঘোষনা দিয়েছেন করোনা দুর্যোগ যতদিন থাকবে তার সংগঠনের সকল সদস্য অসহায় মানুষের পাশে থেকে কাজ করে যাবে। গত ৩১-মে রবিবার করোনাভাইরাসে আক্রান্ত হয়ে রাউজানে মৃত্যু বরণকারী নাছের উদ্দীনের পরিবারকে আর্থিক ও খাদ্য সামগ্রী দিতে গিয়ে উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ ও সেন্টাল বয়েজ অব রাউজান এর সভাপতি সাইদুল ইসলাম এই অভিমত ব্যক্ত করেন।

এসময় উপস্থিত ছিলেন রাউজান সদর ইউনিয়নের ইউপি সদস্য ইখতিয়ার উদ্দিন, ছাত্রলীগ নেতা নাছির উদ্দিনসহ আরো অনেকেই।

১০নং পূর্ব গুজরা ইউনিয়ন ঃ স্থানীয় আওয়ামীলীগ এর প্রতিষ্ঠাতা সভাপতি মরহুম এম ফরিদ আহম্মেদ চৌধুরীর পরিবার সেন্ট্রাল বয়েজ অব রাউজান এর সহয়তায় এলাকায় ত্রাণ বিতরণ করেছে হাফেজ ইফতেখার মাহমুদ চৌধুরী (মুন্না)। ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাউজানের সাংসদ সদস্য এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি,রাউজান উপজেলা আওয়ামীলীগ এর সহ-সভাপতি কামরুল ইসলাম বাহাদুর,সহ-সভাপতি শাজাহান ইকবাল, ১০নং পূর্ব গুজরা ইউনিয়ন আওয়ামীলীগ এর সভাপতি মুক্তিযোদ্ধা এম আব্বাস উদ্দীন আহমেদ,সাধারণ সম্পাদক ডাঃ স্বপন বড়ুয়া, রাউজান উপজেলা আওয়ামীলীগের সহ প্রচার ও প্রকাশনা সম্পাদক মফজল হোসেন, রাউজান উপজেলা আওয়ামীলীগ এর কার্যনির্বাহী সদস্য রোশাঙ্গীর আলম।

মধ্যম বিনাজুরী ঃ মধ্যম বিনাজুরীর মিলনারাম বিহার পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক আওয়ামীলীগ নেতা দিলীপ বড়ুয়ার উদ্যোগে করোনা ভাইরাসে কর্মহীন হয়ে পড়া পরিবারের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। গত রবিবার তিনি স্থানীয় দুস্থ পরিবারে চাল, আলু, পিয়াজ, সয়াবিন তেলসহ নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেন। এসময় উপস্থিত ছিলেন মিলনারাম বিহারে অধ্যক্ষ বিনয়পাল মহাস্থবির, মিলনারাম বিহার পরিচালনা কমিটির যুগ্ম সম্পাদক বিনাজুরী ২নং ওর্য়াডে আওয়ামীলীগের সহ-সভাপতি সমাজকর্মী দিলীপ বড়ুয়া, মধ্যম বিনাজুরী মিলনারাম বিহার কমিটির সাধারণ সম্পাদক আওয়ামীলীগ নেতা জয়সেন বড়ুয়া, বাবুল, মানবাধিকার কর্মী সুমন রাজ বড়ুয়া, বিপ্লব বড়ুয়া, ত্রাণদাতা দিলীপ বড়ুয়া,র সহ ধর্মনি উপাসিকা পঞ্চরানী বড়ুয়া, পুত্রবধু দীপা বড়ুয়াসহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here