রাউজান নিউজ

প্রবাস থেকে কর্মহীন গ্রামের মানুষকে দিচ্ছেন খাদ্য সহসয়তাঃ অন্যোন্য দৃষ্টান্ত স্থাপন গুন্নুর

প্রদীপ শীল, রাউজানঃ আলহাজ্ব দিদারুল আলম গুন্নু। তিনি একজন মধ্যপ্রাচ্য প্রবাসী। জম্মভূমি রাউজান উপজেলার হলদিয়া ইউনিয়নেরর উত্তর সর্তা গ্রামে। এলাকায় গরীবের বন্ধু হিসাবেও খুব পরিচিত তিনি। এক সময় রাউজানের ছাত্র রাজনীতির সাথে ছিল নিবেদন প্রাণ হিসাবে। প্রবাস জীবনে আওয়ামীলীগের দায়িত্বশীল পদে ছিলেন দীর্ঘ দিন। সৌদি আরব থাকা কালে জের্দ্দা সিটি আওয়ামীলীগের সভাপতির দায়িত্ব পালন করেন তিনি। বরণ্য এই মহানুভবতা গুন্নু, ছাত্র জীবনে অনেক নির্যাতনের স্বীকার হয়েছেন। রাউজানে সাবেক ভয়ংকর সাকা চৌধুরীর এনডিপি’র রোসালয়ে পড়তে হয়েছে বার-বার। মানুষের কল্যাণে ও দেশ প্রেমের প্রতি ছিল অসাধারণ ভূমিকা তার। বর্তমানে তিনি মধ্যপ্রাচ্যের দুবাইয়ে কর্ম জীবণ নিয়ে অনেকটা লকডাউনে আছেন। বিভিন্ন দেশে অবস্থান করলেও এলাকার উন্নয়নে ও অসহায় মানুষকে নানা ভাবে দান করতেন নিরবে। গরীব দুঃখী অসহায় মানুষের পাশে দাঁড়িয়ে সবসময় মানবতার পরিচয় বহন করতেন।

এবার মহামারী করোনাভাইরাস মোকাবেলায় সারা বিশ্ব যখন গভীর সংকটে, তখন সুদূর প্রবাসে অনেকটা ঘরবন্ধি গরীবের বন্ধু আলহাজ্ব দিদারুল আলম গুন্নুও। তবে অন্তরে দেশের মানুষের সংকটকালে আর মুখ ফিরিয়ে থাকতে পারেনি সেই। তিনি তার অনুসারীর মাধ্যমে এলাকার গরীব দুঃখী মানুষকে সাহায্যে শুরু করেছেন। পরম মমতায় করোনা মোকাবিলায় কর্মহীন মানুষকে খাদ্য সহায়তা অব্যাহত রেখেছেন। আওয়ামীলীগ যখন ক্ষমতাহীন তখন বর্তমান প্রধানমন্ত্রী সাথে কর্মীর ভূমিকায় পাশে ছিল এই গুন্নু।

আওয়ামীলীগ যখন ক্ষমতায় তখন দিদারুল আলমের মতো ত্যাগী কর্মীরা অনেক দূরত্বহীন। প্রবাসে চাকরী করতে হয় এসব নেতাকর্মীদের। সারা দেশের সংকটময় মুহুর্তে প্রবাস থেকে নিজ এলাকায় অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছেন গুন্নুর মতো ত্যাগী এক নেতা। প্রবাস থেকে তিনি মুঠো ফোনে জানান, অন্ধকার কেটে যাবে। মাননীয় প্রধানমন্ত্রী যোগ্যতম একজন মানব দরদী নেত্রী। রাউজানের সাংসদ ফজলে করিম দিনরাত্রি পরিশ্রম করছেন সংসদীয় এলাকার মানুষকে জীবণ ও জীবিকার দায়িত্ব নিয়ে। আমি চেষ্টা করেছি ক্ষুদ্র পরিসরে আমার জম্মভূমির খেটে খাওয়া মানুষের পাশে দাঁড়াতে। তিনি বলেছেন এবার তাঁর পরিবারের ঈদের খরচ বন্ধ রেখে গরীব দুঃখী মানুষকে খাদ্য সহায়তা দিবেন।

তিনি বলেন, প্রতি বছর যাকাত দিয়ে থাকি। এছাড়া নতুন কাপড় ও ঈদের সালামি দিয়ে থাকি দলীয় কর্মীদের। এবার এসব বাদ দিয়ে, সেই টাকা গুলো দিয়ে এলাকার মানুষের পেটে খাওয়ার দেবো। যাহাতে হলদিয়ার কোন মানুষ অভূক্ত না থাকে। তার স্বপ্ন জম্মভূমি হলদিয়া ইউনিয়ন হবে পরিচ্ছন্ন ও সুখি সমৃদ্ধকরণ এলাকা। রাউজানের সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী এমপির নেতৃত্বে সকল পর্যায়ে উন্নয় হয়েছে। যারা সাংসদকে উপেক্ষা করে গোলা পানিতে মাছ স্বীকার করার চেষ্টা করছে তাদের আওয়ামীলীগে ঠাঁই হবে না। অচিরেই হলদিয়া হবে আসল আওয়ামীলীগের বিচরণ।

বার্তা কক্ষ.আমির হামজা  

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Monday, 19th April, 2021
    SalatTime
    Fajr4:16 AM
    Sunrise5:34 AM
    Zuhr11:58 AM
    Asr3:25 PM
    Magrib6:21 PM
    Isha7:40 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media