প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান তরুণ প্রজন্ম নিয়ে স্বপ্ন দেখছেন-চুয়েট ভিসি

142

অামির হামজা. (রাউজান নিউজ) ♦

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান তরুণ প্রজন্ম নিয়ে স্বপ্ন দেখছেন-চুয়েট ভিসি”

চট্টগ্রাম প্রকৌশল ও প্রযু্ক্তি বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ড. মো. রফিকুল আলম বলেছেন, টেকসই ও পরিকল্পিত উন্নয়নের লক্ষ্যে দেশের উন্নয়ন বাজেটের সিংহভাগই ব্যয় করা হয় প্রকৌশলীদের মাধ্যমে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বর্তমান তরুণ প্রজন্ম নিয়ে স্বপ্ন দেখছেন। তাই প্রকৌশলী হওয়ার স্বপ্ন নিয়ে তোমরা আজ যারা চুয়েটে ভর্তি হয়েছো তাদের সুযোগটা কাজে লাগাতে হবে। পড়াশোনার প্রতি মনযোগী হয়ে একাডেমিক ক্যালেন্ডারের নির্ধারিত শিক্ষা কার্যক্রম সম্পন্ন করতে হবে। ২০৪১ সালের মধ্যেই উন্নত-সম্মৃদ্ধ বাংলাদেশ নির্মাণে আমাদের নবীন প্রকৌশলীদের দক্ষতার পরিচয় দিতে হবে।

তিনি আরো বলেন, মাননীয় প্রধানমন্ত্রীর গতিশীল নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নত ও সম্মৃদ্ধ দেশের পথে হাঁটছে। সেই লক্ষ্যে চট্টগ্রামকে কেন্দ্র করে বর্তমানে দেশের অনেক বড় বড় উন্নয়ন প্রকল্প চলমান রয়েছে। চট্টগ্রামের মিরসরাই ও আনোয়ারা অর্থনৈতিক জোন, কর্ণফুলি টানেল, মাতারবাড়ি বিদ্যুৎকেন্দ্র, গভীর সমুদ্র বন্দর, এশিয়ান হাইওয়ে ও বিভিন্ন ফ্লাইওভার নির্মাণসহ বিশাল উন্নয়নযজ্ঞ চলছে। যেখানে প্রকৌশলী সমাজের একটা প্রত্যক্ষ ভূমিকা রয়েছে। আর দক্ষিণ-পূর্বাঞ্চলের একমাত্র প্রকৌশল বিশ্ববিদ্যালয় হচ্ছে চুয়েট। সে হিসেবে চুয়েটের প্রকৌশলীরা নিঃসন্দেহে এখানে অগ্রগামী ভূমিকা রাখতে সক্ষম হবে।

তিনি গতকাল মঙ্গলবার বিশ্ববিদ্যালয়ের গোল চত্ত্বর সংলগ্ন মাঠে ছাত্র-ছাত্রীদের ওরিয়েন্টেশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
ছাত্রকল্যাণ পরিচালক অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হকের সভাপতিত্বে এতে স্বাগত বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. ফারুক-উজ-জামান চৗেধুরী।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে ছিলেন বিষয়ে স্থাপত্য পরিকল্পনা অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ সাইফুল ইসলাম, প্রকৌশল ও প্রযুক্তি অনুষদের ডীন অধ্যাপক ড. রনজিৎ কুমার সূত্রধর, পুরকৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. মোঃ আব্দুর রহমান ভূঁইয়া, তড়িৎ ও কম্পিউটার কৌশল অনুষদের ডীন অধ্যাপক ড. কৌশিক দেব, শহীদ তারেক হুদা হলের প্রভোস্ট অধ্যাপক ড. মোঃ আব্দুর রশীদ।

ওরিয়েন্টেশন অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন যন্ত্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক ড. মোঃ সানাউল রাব্বী। এর আগর বিশ্ববিদ্যালয়ের চলমান অগ্রগতি ও পরিচিতিমূলক একটি ভিডিওচিত্র উপস্থাপন করেন সহকারী রেজিস্ট্রার (সমন্বয়) জনাব মোহাম্মদ ফজলুর রহমান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here