পশ্চিম ডাবুয়ায় বন্যার্ত লোকজনের জন্য সাংসদ ফজলে করিম চৌধুরীর উন্নত মানের খাওয়ার ব্যবস্থা!

51

প্রদীপ শীল (রাউজান নিউজ)♦ পশ্চিম ডাবুয়ায় বন্যার্ত লোকজনের জন্য সাংসদ ফজলে করিম চৌধুরীর উন্নত মানের খাওয়ার ব্যবস্থা!

রাউজানে বন্যা পরিস্থিতি চরম অবনতি হয়েছে। হলদিয়া ইউনিয়নের সর্তা খাল ও ডাবুয়া ইউনিয়নের ডাবুয়া খাল ভেঙ্গে বাড়ি ঘরে পানি ডুকে পরে।

এছাড়া ইউনিয়ন গুলোর বিভিন্ন সড়ক পানির নিচে তলিয়ে গেছে। ডাবুয়া ও সর্তা খালের ভাঙ্গনে চিকদাইর, গহিরা, নোয়াজিশপুর ও ডাবুয়া ইউনিয়ন জুড়ে পানির সয়লাব হয়ে জন জীবন মারাত্বক বিপর্যয় ঘটেছে।

স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী নির্দেশনায় রাউজান উপজেলা সার্বক্ষণিক মনিটরিং করেছে দুর্গত মানুষের। পাশাপাশি বিভিন্ন এলাকায় ত্রান সামগ্রি বিতরণ করেছে। ঝড়ো হাওয়া অপেক্ষা করে উপজেলা নির্বাহী কর্মকর্তা জোনায়েদ কবির সোহাগ ও প্রকল্প কর্মকর্তা নিয়াজ মোরশেদ এর নেতৃত্বে একটি টিম দুর্গত মানুষের পাশে দাড়িঁয়েছে।

এছাড়া পশ্চিম ডাবুয়া ইউনিয়নের গণি ঘাট এলাকায় সর্তার ভাঙ্গনে মারাত্বক আকার ধারণ করে। পানির নিচে তলিয়ে গেছে কয়েক শতাধিক বসত বাড়ি। গৃহহীন হয়ে পড়ছে কয়েক হাজার লোক। পশ্চিম ডাবুয়া এলাকা ভিডিও কন্সটেলেশনের মাধ্যমে দেখেছেন সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী।

এসময় সাংসদ দুর্গত লোকজনের সাথে কথাও বলেন। তিনি বন্যা পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত দুর্গত মানুষের খাওয়ারের ব্যবস্থা করবেন বলে জানান।

সাংসদের নির্দেশ পেয়ে স্থানীয় আওয়ামীলীগ ও জনপ্রতিনিধিরা ডাবুয়া জগন্নাথ হাটে মুরগি বিরানি রান্না শুরু করে। রাতে এসব খাওয়ার বিতরণ করা হবে।

ডাবুয়া ইউপি সদস্য মিঠু শীল জানান ডাবুয়া খালের তিনটি স্থানে ভাঙ্গন সৃষ্টি হয়ে বন্যা পরিস্থিতির অবনতি ঘটে। বিশেষ করে পশ্চিম ডাবুয়ার লোকজন পানির উপর ভাসছে। পানির নিচে তলিয়ে গেছে কয়েক শতাধিক বাড়ি ঘর।

তিনি আরো জানান মানুষ বান্ধন নেতা ফজলে করিম এমপি দুর্গত মানুষের দায়িত্ব নিয়েছে। এসব দুর্গত মানুষের জন্য সাংসদ খাওয়ারের ব্যবস্থা নিয়েছে। তিনি আমাদের নির্দেশ দিয়েছেন মানুষের জান মালের নিরাপত্তা নিশ্চিত করতে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে। সে লক্ষে জনপ্রতিনিধিরা কাজ করছি।

ইউপি সদস্য জামাল উদ্দিন জানান, ডাবুয়া বন্যা কবলিত মানুষের পাশে থেকে সাংসদ ফজলে করিম সার্বক্ষণিক খবরাখবর নিচ্ছে। ইতিমধ্যে দুর্গত মানুষের জন্য রান্নাকরা শুরু হয়েছে।

ডাবুয়া ইউনিয়ন যুবলীগ নেতা মোরশেদুল আলম জানান, ফজলে করিম এমপি ডাবুয়া বাসীর পাশে আছে। তিনি সার্বিক সহযোগিতা করছেন এবং সার্বক্ষণিক খবর নিচ্ছেন।

রাউজান নিউজ/অামির হামজা.বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here