পঞ্চগড়ে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড-৮ ডিগ্রি সেলসিয়াস

29

রাউজান নিউজ প্রতিবেদক.পঞ্চগড়: পঞ্চগড়ে মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড।
দেশের সর্ব উত্তরের জেলা পঞ্চগড়ে হিমালয় থেকে নেমে আসা হিমেল এর হাওয়ায় তাপমাত্রা ক্রমশ কমতে শুরু করেছে। সঙ্গে পাল্লা দিয়ে বেড়ে চলছে শীত। বেশকয়েক দিন ধরে এ জেলায় তাপমাত্রা অনেকটা কমে এসেছে। সাধারণ মানুষের অতিরিক্র শীতের কারণে কাজকর্ম নানা সম্যাসা দেখা দিয়েছে।

এদিকে গত শনিবার এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা ৯ ডিগ্রি সেলসিয়াস রেকর্ড করা হয়েছিল। যা ছিল এ মৌসুমের সর্বনিম্ন।রেকর্ড তাপমাত্রা। আজ রবিবার  সবশেষ সকালে এ জেলায় সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। তবে এ তাপমাত্রা আরও কমে আসতে পারে বলে জানিয়েছে জেলা আবহাওয়া অফিস।

স্থানীয়রা জানিয়েছেন, সন্ধ্যার হওয়া আগে আগে এই জেলায় কুয়াশায় ঢেকে পড়ে । অন্যদিকে সকালের হালকা রোদ দেখা দিলে জন জীবন তা আস্থা আস্থা স্বাভাবিক হতে শুরু করেন।

আবহাওয়া অফিস সূত্রে জানা গেছে, গত একমাস ধরে এ জেলায় তাপমাত্রা ১৩-১৪ ডিগ্রি সেলসিয়াসে ওঠানামা করছে। তেঁতুলিয়া আবহাওয়া পর্যবেক্ষণ কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম জানান, রোববার (০৮ ডিসেম্বর) এ জেলায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৮ ডিগ্রি সেলসিয়াস। এর আগে শনিবার (০৭ ডিসেম্বর) সকালে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়িছিল ৯ ডিগ্রি সেলসিয়াস এবং একই দিনে সর্বোচ্চ ছিল ২৬ দশমিক ৫ ডিগ্রি সে.। তবে ডিসেম্বরের শেষের দিকে তাপমাত্রা আরও কমতে পারে।

**আপনার যেকোনো সংবাদ ও বিজ্ঞাপন রাউজান নিউজে প্রচার করতে আমাদের বার্তা সম্পাদক-আমির হামজা সাথে য়োগাযোগ করতে পারেন-০১৫৫৯-৬৩৩০৮০*বার্তা সম্পাদক আমির হামজা***  

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here