দাখিল পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ রাউজান মহিলা মাদ্রাসা

162

অামির হামজা (রাউজান নিউজ)♦ দাখিল পর্যায়ে উপজেলার শ্রেষ্ঠ রাউজান মহিলা মাদ্রাসা। দাখিল পর্যায়ে দ্বিতীয়বারের মত উপজেলার শ্রেষ্ঠ মাদ্রাসা নির্বাচিত হয়েছেন রাউজান মহিলা আলিম মাদ্রাসা। সম্প্রতি জাতীয় শিক্ষা সপ্তাহ -২০১৯ উপলক্ষে উপজেলা প্রশাসনের উদ্যোগে আয়োজিত সভায় এই মাদ্রাসাকে শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের স্বীকৃতি প্রদান করা হয়।

একই সাথে মাদ্রাসায় প্রতিষ্ঠাতা ও সুপার আলহাজ্ব মাওলানা আব্দুল মান্নান চৌধুরীও শ্রেষ্ঠ সুপার নির্বাচিত হন। উল্লেখ্য যে, ১৯৯৫ সালে রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের ফকির তকিয়া এলাকায় প্রতিষ্ঠিত মাদ্রাসাটি ২০১৬ সালে প্রথমবারের মত শ্রেষ্ঠ প্রতিষ্ঠান নির্বাচিত হয়েছিল।

মাদ্রাসার বর্তমান শিক্ষার্থী সংখ্যা প্রায় পাঁচ শতাধিক। মাদ্রাসাটির পরিচালনা পর্ষদের সভাপতির দায়িত্ব পালন করছেন পৌর প্যানেল মেয়র ও উপজেলা যুবলীগের সভাপতি জমির উদ্দিন পারভেজ। তিনি বলেন, ২০১০ সালে মাদ্রাসাটি এমপিওভুক্ত করণ এবং অবকাঠামোগত উন্নয়নে মাননীয় সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরী গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

পাশাপাশি মাদ্রাসাটির পড়াশুনার মান বৃদ্ধিতে ১৮ জন শিক্ষক নিয়ে মাদ্রাসার সুপার আলহাজ্ব মাওলানা আব্দুল মান্নান নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। এর ফলপ্রসু প্রতিষ্ঠানটি এবং প্রতিষ্ঠানের প্রধান উপজেলার শ্রেষ্ঠত্ব অর্জন করেন।

রাউজান নিউজ/অামির হামজা, বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here