ঝড়ে নিহত-২

177

স্টাফ রিপোর্টার ♦ ঝড়ে নিহত ২। ঢাকায় ঝড়ে ইট ও গাছ পড়ে মো. হানিফ (৪৫) এবং মিলি ডি কস্তা (৬০) নামে দুজন নিহত হয়েছেন। ঐ সময় রাজধানীর বিভিন্ন স্থানে বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

এছাড়াও, ঝড়ো হাওয়া ও সড়কে গাছ পড়ে যান চলাচলও বন্ধ হয়ে যায় কয়েকটি স্থানে। ঝড়ের কারণে বিমান ওঠানামাও ব্যাহত রাখা হয় বলে জানা গেছে।

গত রোববার সন্ধ্যার সময় ঢাকার আকাশ কালো করে ঝড় নামে। কয়েক মিনিট স্থায়ী এই ঝড়ে বিভিন্ন স্থানে গাছ ও বিদ্যুতের খুঁটি উপড়ে পড়ে। পিডিবি জানায়, ঝড়ের কারণে রাজধানীর বিভিন্ন এলাকায় বিদ্যুৎ সরবরাহ বিচ্ছিন্ন হয়ে যায়। বিদ্যুত সরবরাহ নিশ্চিত করতে দ্রুত কাজ চলছে বলে জানিয়েছে সংস্থাটি।

সংসদ ভবন এলাকায় ঝড়ে গাছ ভেঙে পড়ে মিলি ডি কস্তা হন। অন্যদিকে পুরানা পল্টন মোড়ে ঝড়ে উঁচু ভবন থেকে ইট পড়ে নিহত হন মো. হানিফ নামে এক চা দোকানি।

সংসদ ভবন এলাকায় ঝড়ে গাছ ভেঙে পড়ে এক নারীর নিহত হওয়ার খবর নিশ্চিত করে শেরে বাংলা নগর থানার ওসি জানে আলম গণমাধ্যমকে জানান, মিলি ডি কস্তা নামের ওই নারী পাশের মনিপুরি পাড়ায় থাকতেন। ধারণা করা হচ্ছে তিনি সান্ধ্যকালীন হাঁটাহাঁটি করছিলেন।

অন্যদিকে পল্টন থানার ওসি মাহমুদুল হক জানান, ঝড়ের সময় পুরানা পল্টন মোড়ের গলিতে উঁচু ভবন থেকে ইট পড়ে আহত হন মো. হানিফ নামে এক চা দোকানি। হানিফকে আহত অবস্থায় ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

ওসি মাহমুদুল হক বলেন, ‘আশপাশে অনেক বহুতল ভবনের মধ্যে ঠিক কোনটি থেকে ইট পড়েছে তা নির্ণয় করা যায়নি।’

অন্যদিকে, পুলিশ জানিয়েছে, কাকরাইল এলাকায় একটি গাছের ঢাল ভেঙে অটোরিকশা ও প্রাইভেট কারের ওপর পড়ে, এতে অটোরিকশা চালক সামান্য আহত হন।

ফায়ার সার্ভিসের নিয়ন্ত্রণ কক্ষের তথ্য অনুযায়ী, ঝড়ে অন্তত ২৫টি স্থানে গাছ পড়ার ঘটনা ঘটেছে। ঝড়ে শাহবাগ থানার সাইনবোর্ড উড়ে গেছে। মিন্টো রোডে পুলিশ ভবনের সামনে বৈদ্যুতিক তার ছিঁড়ে পড়েছে। ধানমন্ডি তিন নম্বর সড়কেও গাছের ডাল ভেঙে সড়কে পড়েছে।

এদিকে, হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর সূত্র জানিয়েছে, বৈরী আবহাওয়ার কারণে সন্ধ্যা থেকে কিছু সময়ের জন্য সব ধরনের ফ্লাইট ওঠানামা বন্ধ ছিল।

রাউজান নিউজ/অামির হামজা, বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here