চুয়েটে এটুআই’র রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে সিজন-২’ এর ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত

97

অামির হামজা (রাউজান নিউজ)♦ চুয়েটে এটুআই’র রিয়েলিটি শো ‘উদ্ভাবকের খোঁজে সিজন-২’ এর ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত। চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (চুয়েট)-এ ‘আপনার উদ্ভাবন, দেশের সম্ভাবনা’ শ্লোগানে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের আইসিটি বিভাগের একসেস টু ইনফরমেশন (এটুআই) কর্মসূচী’র উদ্যোগে প্রযুক্তি বিষয়ক টেলিভিশন রিয়েলিটি শো “উদ্ভাবকের খোঁজে সিজন-২” এর চট্টগ্রাম অঞ্চলের ক্যাম্পেইন কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। রবিবার চুয়েটের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং (সিএসই) বিভাগের অপারেটিং সিস্টেম ল্যাবে উক্ত কর্মশালা অনুষ্ঠিত হয়।

এ সময় এটুআই’র পক্ষ থেকে রিয়েলিটি শো’র বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এটুআই’র আই-ল্যাবের হেড অব টেক জনাব ফারুক আহমেদ জুয়েল, ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এ্যাসিট্যান্ট জনাব ওয়াহিদুন নবী মিঠুন এবং এটুআই’র এইচডি মিডিয়ার প্রতিনিধি ফাতেমা আকতার ঝুমকি।

কর্মশালায় চুয়েটের পক্ষ থেকে ফোকাল পারসন ছিলেন সিএসই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ মশিউল হক ও সহযোগী ফোকাল পারসন সিএসই বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ রুবাইয়াৎ তানভীর হোসাইন। কর্মশালায় বিশ্ববিদ্যালয়েল বিভিন্ন বিভাগের প্রায় শতাধিক ছাত্র-ছাত্রী অংশগ্রহণ করেন। প্রসঙ্গত, আগামী ২২ এপ্রিল চট্টগ্রাম অঞ্চলের চূড়ান্ত অডিশন রাউন্ড অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

উল্লেখ্য, উদ্ভাবনমনষ্ক জাতি গঠন ও মাননীয় প্রধানমন্ত্রীর জ্ঞানভিত্তিক সমাজ তৈরি এবং দেশসেরা উদ্ভাবকের উদ্ভাবনী আইডিয়ার মধ্য দিয়ে সরকারি ও বেসরকারি পর্যায়ে ব্যক্তি ও প্রতিষ্ঠানের উদ্ভাবনী চিন্তাভাবনা বিকশিত করে তোলার সুযোগ সৃষ্টি করা, উদ্ভাবনের প্রতি মানুষের আগ্রহ বৃদ্ধি করা, দেশের উন্নয়নে উদ্ভাবনের সর্বোচ্চ প্রয়োগ নিশ্চিত করা এবং সারাদেশে উদ্ভাবনের সংস্কৃতি গড়ে তোলার লক্ষ্যেই বিগত বছরের ন্যায় উদ্ভাবনী তরুণ-তরুণীদের নতুন নতুন উদ্ভাবনের সন্ধানে এ বছরও এটুআই প্রোগ্রাম এর এইচ ডি মিডিয়া এবং আই ল্যাব এর যৌথ উদ্যোগে অনুষ্ঠিত হতে যাচ্ছে টিভি রিয়েলিটি শো “উদ্ভাবকের খোঁজে সিজন -২”। এ লক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষকদের স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ নিশ্চিত করতে বিশ্ববিদ্যালয়সমূহে উদ্ভাবকের খোঁজে সিজন-২ এর ক্যাম্পেইন কর্মশালা আয়োজনের পরিকল্পনা করা হয়।

রাউজান নিউজ/অামির হামজা, বার্তা বিভাগ

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here