রাউজান নিউজ

করোনা চিকিৎসায় এমপি পুত্রের উদ্যোগ: শ্বাস কষ্টে থাকা রোগিদের জন্য কেনা হচ্ছে এক’শ অক্সিজেন সিলিন্ডার

করোনা চিকিৎসায় এমপি পুত্রের উদ্যোগ: শ্বাস কষ্টে থাকা রোগিদের জন্য কেনা হচ্ছে এক’শ অক্সিজেন সিলিন্ডার

মীর আসলাম (রাউজান নিউজ) ঃ

রাউজানের বিভিন্ন এলাকায় উদ্বেগজনক হারে বাড়ছে করোনা ভাইরাসের সংক্রামন। গত ১০ মে এই উপজেলায় প্রথম একজন সিএনজি চালকের শরীরে করোনা সংনাক্তের পর এক মাস গড়াতেই এখন এই উপজেলায় সঙক্রামিত ব্যক্তির সঙখ্যা দাড়িয়েছে এক’শ একজনে। এর মধ্যে উপসর্গ ও সনাক্ত হয়ে মারা গেছে বেশ কয়েকজন।

এমন পরিস্থিতি মোকাবেলায় পৌরসদরের সুলতানপুর ৩১ শয্যার হাসপাতালকে করোনা রোগিদের চিকিৎসা দানের জন্য সকল সুযোগ সুবিধা নিশ্চিত করা হচ্ছে। একই সাথে এই উপজেলার বিভিন্ন ইউনিয়নে শ্বাস কষ্টে আক্রান্ত রোগিদের দ্রুত অক্সিজেন সহায়তা দিতে কিনে নেয়া হচ্ছে এক শত গ্যাস সিলিন্ডার।

উপজেলা নির্বাহী কমৃকর্তা জোনায়েদ কবির সোহাগ জানিয়েছেন স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর পরামর্শে স্থানীয় সরকার বিভাগের (এলজিএসপি) প্রকল্পে প্রতিটি ইউনিয়নে কমপক্ষে পাঁচটি করে অক্সিজেন গ্যাস সিলিন্ডার কিনে দেয়া হচ্ছে। সরকারি ভাবে পাওয়া গ্যাস সিলিন্ডরের পাশাপাশি কোনো কোনো জনপ্রতিনিধি নিজেদের ব্যক্তিগত টাকায়ও সিলিন্ডার কিনে ফ্রি রোগির সেবায় রাখবেন বলে তাকে আশ্বস্থ করেছেন। অতিরিক্ত আরো পাঁচটি সিলিন্ডর কিনে রোগির সেবায় রাখবেন বলেন জানিয়েছেন নোয়াজিশপুর ইউনিয়নের চেয়ারম্যান লায়ন সরোয়াদ্দি সিকদার, চিকদাইর ইউনিয়নের চেয়ারম্যান প্রিয়োতোষ চৌধুরী, নোয়াপাড়া ইউনিয়নের প্যানেল চেয়ারম্যান বাবুল মিয়া মেম্বার।

খবর নিয়ে জানা যায়, দীঘ সময় ধরে জনবল সঙকটে পড়ে থাকা পৌরসদরের সুলতানপুর ৩১ শয্যার হাসপাতালকে করোনা রোগিদের চিকিৎসা দানের জন্য এখন প্রস্তুত করছেন স্থানীয় সাঙসদ পুত্র করোনা যোদ্ধা ফারাজ করিম চৌধুরী ও তার সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সদস্যরা। ১৬ জুন (মঙ্গলবার) তারা উপজেলা প্রশাসন ও উপজেলা স্বাস্থ্য বিভাগকে নিয়ে হাসপাতালটির একটি ওয়ার্ডকে চিকিৎসা দানের জন্য উপযোগি করেন। এই কাজের অন্যতম সমন্বয়ক সেন্ট্রাল বয়েজ এর উপদেষ্টা পৌরসভার প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ বলেছেন ফারাজ করিম চৌধুরীর অর্থসহায়তায় করোনা চিকিৎসায় বেশ কিছু যন্ত্রাপতি কিনে সরকারি এই হাসপাতালে সংযুক্ত করা হচ্ছে। মানুষকে বাঁচানোর মহান ব্রত নিয়ে তিনি হাসপাতালের জীর্ণশীর্ণ হয়ে পড়ে থাকা একটি ওয়াডের ১০টি বেড ব্যবহারের উপযোগি করে দিয়েছেন।

সংগঠনের ত্রাণ বিষয়ক সমন্বয়ক সুমন দে বলেছেন এখানে চিকিৎসা দানের জন্য ফারাজ করিম চৌধুরীর ব্যক্তিগত সম্পকের কারণে বাইরের কয়েকজন চিকিৎসক ও নাস সম্মতি জানিয়েছেন তারা সরকারি ভাবে দায়িত্ব পালনকারী চিকিৎসক নার্সদের সাথে সমন্বয়ন করে সেবা দেবেন। ইতিমধ্যে বাইর থেকে কাজে যোগদানে ইশ্চুক চিকিৎসক ও নাসদের থাকার জন্য একটি ফ্লাট বাড়ি প্রস্তুত রাখা হয়েছে ।

সেন্ট্রাল বয়েজ অব রাউজানের সভাপতি সাইদুল ইসলাম বলেছেন তার সংগঠন করোনা দুগতদের মানুষের পাশে থাকতে দৃঢ প্রতিজ্ঞাবদ্ধ। ফারাজ করিমের টিম এখন ধর্মবর্ণ নিবিশেষে করোনা আক্রান্ত ব্যক্তিদের মৃত দেহ দাফন কাপন দিচ্ছে, সৎকার করছে।

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Thursday, 15th April, 2021
    SalatTime
    Fajr4:20 AM
    Sunrise5:37 AM
    Zuhr11:58 AM
    Asr3:26 PM
    Magrib6:20 PM
    Isha7:38 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media