রাউজান নিউজ

করোনাকালের রাউজানের একজন সাহসী যোদ্ধা জমির উদ্দিন পারভেজ

মীর আসলাম.রাউজান.
দেশে করোনা ভাইরাসের প্রকোপ যখন থেকে শুরু হয়েছে তখন থেকে জনসচেতনতা সৃষ্টিতে রাউজানের রাস্তাঘাটে স্বোচ্ছার আছেন রাউজান উপজেলা যুবলীগের সভাপতি ও পৌরসভার দ্বিতীয় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ। তিনি রাউজানের অভিভাবক মানবতাবাদি রাজনীতিক এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র নিদেশনা অনুসরণ করে শুরু থেকে পাড়া মহল্লায় গিয়ে জনসাধারণকে ভাইরাস থেকে সতর্ক করছেন।

সরকারের স্বাস্থ্য বিভাগের দেয়া নিদ্দেশনার বার্তা নিয়ে ঘন ঘন হাত ধোয়া, মুখে মাক্স,হাতে গ্লাপস পড়া ও হ্যাণ্ড সেনিটাইজার ব্যবহারের পরামর্শ দিয়ে আসছেন। একই সাথে এলাকার সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরীর সাথে ছায়ার মত থেকে রাউজানের মানুষের মাঝে ত্রাণ ও বিনামূল্যে সুরক্ষা সামগ্রী করছেন বিতরণ। এই মহামারিতে রাউজানের যারা কর্মহীণ হয়েছে তাদের ঘরে ঘরে গিয়ে পৌঁছে দিয়েছেন প্রধানমন্ত্রী নেতা ফজলে করিম চৌধুরীর পক্ষে উপহার, দিয়েছেন প্রয়োজনীয় ত্রাণসহ রোগাক্রান্তদের মাঝে ঔষধ, পুষ্টিকর খাবার। করোনা সংক্রামন অথবা আক্রান্ত হয়ে যারা মারা যাচ্ছেন তাদের তিনি দাফন করছেন তার তত্বাবধানে পরিচালিত আশার আলো নামের সংগঠনের ব্যানারে সাথে থাকা স্বোচ্ছাসেবীদের নিয়ে। তার নেতৃত্বে এই পর্যন্ত লাশ দাফন ও সৎকার হয়েছে ৭০ নারী পুরুষ।

করোনা কালের এই যোদ্ধা বিগত রমজান মাসে এলাকার সাংসদ পুত্র তরুন রাজনীতিক ফারাজ করিম চৌধুরীর পৃষ্ঠপোষকতায় পরিচালিত রমজান মাসের ৩০দিন রান্না করা চেহারী চট্টগ্রাম মহানগরের হাসপাতাল সমূহে কর্তব্যরত চিকিৎসকদের পৌছে দিয়েছেন। এই কাজের ব্যবস্থাপনায় ছিল ফারাজ করিম চৌধুরীর সংগঠন সেন্ট্রাল বয়েজ অব রাউজান। এই সংগঠনের স্বেচ্ছাসেবীদের নেতৃেত্ব ছিলেন পারভেজ। করোনার এই মহাদুর্যোগে সারা দেশের মানুষ যখন চিকিৎসা সেবা থেকে বঞ্চিত হয়ে পড়ছিল,তখন রাউজানের মানুষের চিকিৎসা নিশ্চিত করতে একটি আইসোলেশন সেন্টার করার উদ্যোগ নিয়েছিলেন সাংসদ পুত্র ফারাজ করিম চৌধুরী। যোদ্ধা জমির উদ্দিন পারভেজকে তিনি আইসোলেশন সেন্টার পরিচালনায় প্রধান সমন্বয়ক হিসাবে রেখে এই প্রতিষ্ঠান গড়ে সফল হয়েছেন। করেছেন ৫০ শয্যার আইসোলেশন সেন্টার। এই প্রতিষ্ঠান চালুর হওয়ার পর থেকে ৭০ জন করোনা রোগি চিকিৎসা সেবায় ভাল হয়ে বাড়িতে গেছেন।

করোনা মহামারির মধ্যে প্রতিরোধ যুদ্ধে থাকা পারভেজ এর ব্যতিক্রমী নেশা সমাজের সুযোগ সুবিধা ও পরিবারের স্নেহ বঞ্চিত শাররীক,মানষিক প্রতিবন্ধিদের পাশে বসিয়ে গল্প করা। তিনি আনন্দ পান এসব মানুষকে নতুন কাপড়, ভাল খাবার ও হাতে নতুন টাকা দিয়ে। তিনি এই পর্যন্ত রাউজানের ১৬ জন প্রতিবন্ধিকে সেমি পাকা ঘর করে দিয়েছেন, তিনজনকে খুলে দিয়েছেন দোকান। তার এই কর্মসূচি এলাকার সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী নামে গড়া ফজলে করিম ফাউণ্ডেশনের ব্যানারে।

ভয়াবহ বৈশ্বিক মহামারির এই যুগের জীবন ঝুকি নিয়ে রাত দিন মানুষের পাশে থেকে কাজ করে আসা এই যোদ্ধা তার জীবন কর্মের প্রসঙ্গে বলেন জীবন মৃত্যু আল্লাহ’র হাতে। ছাত্রজীবন থেকে বঙ্গবন্ধুর আদর্শের পক্ষে লড়াই করতে গিয়ে প্রতিপক্ষ রাজনীতি সমর্থিত সন্ত্রাসীদের হাতে কয়েকবার আক্রান্ত হয়ে গুলিবিদ্ধ হয়েছি। একাধিকবার গুরুতর আহত অবস্থায় হাসপাতালে জীবন মরণ যুদ্ধে ছিলাম। আল্লাহ আমাকে বাঁচিয়ে রেখেছেন সত্য ও ন্যায়ের পথে থেকে অসহায়,দুর্দশাগ্রস্ত মানুষের সেবা আত্মনিয়োগ করতে। মানুষের দোয়ায় আমি বেঁচে আছি। যতদিন বেঁচে থাকব আমার নেতা জাতির জনক বঙ্গবন্ধু আদর্শ অনুসরণ করে রাজনীতি করব, রাউজানের অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র নেতৃত্বে থেকে যেকোন পরিস্থিতি ও দুর্যোগে মানুষের পাশে থেকে সেবা করে যাব। এখন সবচেয়ে বড় কাজটি হচ্ছে আমার রাজনীতির গুরু ও রাউজানের অভিভাবক এবিএম ফজলে করিম চৌধুরীর রোগমুক্তির জন্য সর্বসাধারণের কাছে গিয়ে দোয়া চাওয়া। মানবতাবাদি এই এমপির জন্য এখন রাউজানের ৬ লাখ মানুষ প্রার্থনা করছেন মসজিদ,মন্দিরে গিয়ে। ঘরের বউ ঝি’রাও তার জন্য দুহাত তুলে দোয়া করছেন।

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Sunday, 24th January, 2021
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:42 AM
    Zuhr12:10 PM
    Asr3:18 PM
    Magrib5:39 PM
    Isha6:58 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media