রাউজান নিউজ

এমপি ফজলে করিমের নামে গ্রামটির নাম করিমনগর বাসিন্দারা বললেন এমপি-কাউন্সিলর দুজনই পরশ পাথর

মীর আসলাম.রাউজাননিউজঃ
রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ডের একটি গ্রামের নাম করিম নগর। গ্রামবাসীরা সর্বসম্মতিক্রমে এই গ্রামের নাম করণ করেছে রাউজানের সাংসদ রেলপথ মন্ত্রনালয় সংক্রান্ত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি এবিএম ফজলে করিম চৌধুরীর নামে। জানা যায় গত প্রায় আড়াই যুগ আগেও এই গ্রামটির অস্থিত্ব ছিল না। গোটা এলাকাটি পরিচিত ছিল জঙ্গল রাউজান হিসাবে। মাত্র কয়েকটি পরিবার এখানে বসতি স্থাপন করে কৃষিকাজ করতো। বলা যায় আজকের আলোকিত নয় নং ওয়ার্ড ছিল সেই সময়কালে একটি ঝোপঝাড় পূর্ণ এলাকা।
যুগের পরিবর্তনের সাথে এই এলাকাটি পৌরসভায় অর্ন্তভুক্ত হয়। নয় নম্বর ওয়ার্ডে আলোর পরশ হয়ে আসে জমির উদ্দিন পারভেজ। যিনি গত দেড় দশকে আগের নির্যাতিত ছাত্রলীগ নেতা ছিলেন। বর্তমানে ওয়ার্ড কাউন্সিলর হয়ে পৌরসভার প্যানেল মেয়র পদের রয়েছেন ।
রাউজান উন্নয়নের রূপকার পিংক,গ্রীণ ও ক্লিন রাউজানের জনক এবিএম ফজলে করিম চৌধুরী এমপি’র বিশ্বস্ত ও আস্তাভাজন হওয়ার সুবাদে কাউন্সিলর গোট জঙ্গল রাউজানকে আলোকিত করেন। তার রাজনৈতিক গুরু এবিএম ফজলে করিম চৌধুরীর মাধ্যমে এই এলাকায় পিংক সিটি, বিসিক শিল্পনগরী, মহিলা মাদরাসা, মাধ্যমিক ও প্রাথমিক বিদ্যালয় প্রতিষ্ঠা করান। রাস্তাঘাট,ব্রিজ কালবার্ট পাকা করার পাশাপাশি বহুমুখি উন্নয়ন প্রকল্প বাস্তবায়ন করতে সক্ষম হন। ঘরে ঘরে পৌঁছে দেন বিদ্যুৎ ।

 

সহজ,সরল ও মানবতাবাদি রাজনৈতিক নেতা প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজও স্বীকার করেন এসব কিছু করার পিছনের শক্তি তার নেপথ্যে থাকা রাজনৈতিক গুরু রাউজান উন্নয়নের কারিগর এবিএম ফজলে করিম চৌধুরী এমপি। এই করিমনগরের বাসিন্দাদের মধ্যে একজন ট্রাক পরিবহন শ্রমিক নেতা আব্দুল মোতালেব বলেছেন এমপি ফজলে করিম চৌধুরীর সহায়তায় প্যানেল মেয়র জমির উদ্দিন পারভেজ ভিটেমাটিহীন দুই শতাধিক পরিবারকে পুনবাসন করেছেন। পরিত্যাক্ত হয়ে পড়ে থাকা সরকারি খাস জায়গায় ভুমিহীনদের তাদের চাষাবাদ ও মাথা গুজার ঠাঁই করে দিয়েছেন। এখানে আশ্রয় পাওয়া ভুমিহীনরাই তাদের গ্রামের নামকরণ করেছে এমপি ফজলে করিম চৌধুরীর নামের সাথে মিল রেখে করিম নগর। এই গ্রামটি এখন রাউজান পৌরসভার ৯ নং ওয়ার্ড এর আলোকিত গ্রাম। বাসিন্দারা গ্রামের প্রবেশ মুখে এমপি’র প্রতি সম্মান প্রদর্শনে নির্মাণ করেছেন করিমনগর তোরণ। এটি উদ্বোধন করেছেন গ্রামবাসীর আপনজন পৌরসভার প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ।
শ্রমিক নেতা আব্দুল মোতালেব বলেছেন এলাকারবাসীর দুভাগ্য হচ্ছে প্রতিবছর বর্ষায় পাশের পাহাড় থেকে নেমে আসা পাহাড়ী ঢলে পাড়ার মানুষের যোগাযোগের প্রধান রাস্তাটি ধসে দিয়ে যায়। এতে দুর্ভোগে পড়ে গ্রামবাসীরা। গত বছর বর্ষায়ও গ্রামের প্রধান সড়ক দাওয়াতখোলা-করিমনগর সড়কটির বিভিন্নস্থানে ধসে ক্ষতিগ্রস্ত হয়েছে। রাস্তার মধ্যে থাকা ছোট ব্রিজ ভেঙ্গে গেছে। এখন গ্রামবাসীরা ভাঙ্গা ব্রিজটি মেরামত করেছে কাঠের পাটাতন দিয়ে। ক্ষত বিক্ষত সড়ক পথে ভাঙ্গা ইট ফেলে সংস্কার করেছে। গ্রামের মোহাম্মদ হোসেন নামের অপর এক বাসিন্দা বলেছেন করিম নগরের মানুষ এমপি ও কাউন্সিলরকে খুবই ভালবাসেন। আব্দুল মোতালেব ও মোহাম্মদ হোসেনের আশা অতিদ্রুত তাদের গ্রামের রাস্তা ও ব্রিজটি পাকা করে দেয়ার ব্যবস্থা করবেন উন্নয়নের কাণ্ডারী এবিএম ফজলে করিম চৌধুরী তার আস্তভাজন উপজেলা যুবলীগের সভাপতি পৌরসভার প্যানেল মেয়র-২ জমির উদ্দিন পারভেজ এর মাধ্যমে।

Mir Islam

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Monday, 25th January, 2021
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:42 AM
    Zuhr12:10 PM
    Asr3:18 PM
    Magrib5:39 PM
    Isha6:58 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media