রাউজান নিউজ

আসছে ইউপি নির্বাচন : রাউজানের এমপি দেখতে চান যোগ্য, শিক্ষিত সৎ প্রার্থী

মীর আসলাম (রাউজান নিউজ) :

প্রধান নির্বাচন কমিশনার কেএম নুরুল হুদা মে মাসের মাঝামাঝি সময়ে ইউপি নির্বাচন করার প্রস্তুতি নিচ্ছেন বলে গত ১১ ফেব্রুয়ারি বলেছেন। নির্বাচন কমিশনের এই ঘোষনায় সারা দেশের মত রাউজানের প্রতিটি ইউনিয়নে প্রস্তুতি নিতে শুরু করেছেন সম্ভাব্য চেয়ারম্যান মেম্বার প্রার্থীগণ।

এই উপজেলার ১৪টি ইউনিয়নে বর্তমান চেয়ারম্যান মেম্বার প্রায় সকলেই চান পরবর্তী মেয়াদে স্বপদে বহাল থাকার নির্বাচনে অংশ নিতে। পাশাপাশি তাদের সাথে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করে চান নতুনরাও। এমন অগ্রহ থেকে সম্ভাব্য প্রার্থীরা এখন উপজেলার প্রতিটি পাড়ায় মহল্লায় ঘুরে জনমত গঠন করতে তৎপর হয়েছেন। সমর্থন আদায়ে বর্তমান ক্ষমতাশীন দলের নেতানেত্রীর সাথে যোগাযোগ বাড়িয়ে দিয়েছে।

উপজেলার বিভিন্ন ইউনিয়নের জনসাধারণের সাথে কথা বলে জানা যায়, আগামী ইউপি নির্বাচনে চেয়ারম্যান, মেম্বার পদে নির্বাচন করতে চান বর্তমান দায়িত্বে থাকা জনপ্রতিনিধিদের সাথে বহু নতুন মুখ। প্রতিটি ইউনিয়নে একটি পদের বিপরীতে তিন থেকে পাঁচজন পর্যন্ত প্রার্থী নির্বাচন করার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তবে প্রার্থী হওয়ার বিষয়টি নির্ভর করছে নির্বাচনী পরিবেশ পরিস্থিতির উপর।

খবর নিয়ে জানা যায়, বর্তমান দায়িত্বে থাকা চেয়ারম্যান, মেম্বারদের মধ্যে সকলেই বর্তমান সরকার দলিয় নেতাকর্মী। বিগত নির্বাচনে এই উপজেলার প্রায় সকলেই বিনাভোটে নির্বাচিত হয়েছিলেন।

স্থানীয় জনসাধারণের সাথে কথা বলে জানা যায় এখানে বর্তমানে দায়িত্বে থাকা চেয়ারম্যান মেম্বারদের মধ্যে অনেকেই আছেন স্নাতক ও স্নাকোত্তর ডিগ্রীধারী। আবার মাধ্যমিকের গণ্ডি পেরোতে পারেনি এমন জনপ্রতিনিধির সংখ্যাও কম নয়।

স্থানীয় জনসাধারণ ও প্রশাসনের মূল্যায়নে রাউজানের চেয়ারম্যান মেম্বারদের অনেকেই আছেন সৎ, যোগ্য ভাল মানুষ। তবে কারো কারো বিরুদ্ধে আছে নানা অপরাধমূলক কাজে জড়িত থাকার অভিযোগ, আছে এলাকায় আলোচনা সমালোচনা।

এখানে বর্তমান জনপ্রতিনিধিদের সাথে বিভিন্ন ইউনিয়নে চেয়ারম্যান-মেম্বার পদে নির্বাচন করার প্রস্তুুতি নিচ্ছেন বেশ কয়েকজন সাবেক জনপ্রতিনিধি। আছেন নতুন নতুন মুখ। তাদের মধ্যেও আছেন সৎ, যোগ্যতা সম্পন্ন ভাল মানুষ।

আবার নতুনদের মধ্যে যারা নির্বাচনে প্রার্থী হতে চান তাদের কারো কারো বিরুদ্ধে আছেন কালো বাজারে কৃষকের সার বিক্রি করে দেয়া, এলাকা ভিত্তিক চড়া দামে ইটবালুর বিক্রি সিণ্ডিকেট গড়ে তোলা ও ইয়াবা বিক্রয়ের সাথে জড়িত থাকা অথবা এসব অপরাধে জড়িতদের মদদদানের অভিযোগ।

এলাকার সচেতন ব্যক্তিবর্গের সাথে আলাপ করে জানা যায়, রাউজানের রাজনীতির নিয়ন্ত্রক হচ্ছেন স্থানীয় সাংসদ এবিএম ফজলে করিম চৌধুরী। তিনি জনপ্রতিনিধিদের কাছে প্রত্যাশা করেন দলীয় অনুগত্য,স্ব স্ব এলাকার মানুষের সামাজিক নিরাপত্তা, পরিষ্কার পরিচ্ছন্নতা, উন্নয়ন কাজের স্বচ্ছতা ও জবাবদিহীতা। এসব বিষয়ে তিনি কঠোর নজরদারি করেন। বলা যায়, তার সাথে ঘনিষ্ট যোগাযোগ রয়েছে সাধারণ মানুষের। সঙ্গত কারণে প্রতিটি ইউনিয়নের জনপ্রতিনিধিরা কারা কোথায় কি কাজ করছেন সব খবর তার থাকে নখদর্পনে।

সাংসদের সাথে সবসময় উঠাবসা করেন এমন সূত্র থেকে জানা যায় বর্তমান দায়িত্বে থাকা চেয়ারম্যান মেম্বারদের মধ্যে অনেকের কর্মকাণ্ডে সাংসদ চরম অসন্তুষ্ট। ইতিমধ্যে তিনি কয়েকজন অযোগ্য চেয়ারম্যান মেম্বারদের বাদ দেয়ার ব্যাপারে ইতিমধ্যে সংক্ষেত দিয়ে রেখেছেন। সূত্র মতে সাংসদের গুডবুকে রয়েছে নোয়াজিশপুর, পাহাড়তলী, বাগোয়ান ও রাউজান সদর ইউনিয়নের চেয়ারম্যানের নাম। জনপ্রতিনিধি হিসাবে ইউনিয়নের স্ব স্ব ইউনিয়নের সার্বিক ব্যবস্থাপনা ও কর্মকাণ্ড নিয়ে সাংসদের রয়েছে সন্তোষ্টি। বাকি ইউনিয়ন সমূহের চেয়ারম্যান-মেম্বারদের কাজের মূল্যায়ন করে দেখছেন তিনি। সর্বশেষ কাজের মূল্যায়নে সাংসদের আস্তা অর্জন করতে পারলেই তারা সুযোগও পেতে পারেন। সূত্র মতে আগামী নির্বাচনে সাংসদের লক্ষ্য রয়েছে শিক্ষিত, যোগ্য লোকদের চেয়ারম্যান মেম্বার নির্বাচিত করা। তিনি এখন থেকে প্রতিটি ইউনিয়নের জন্য যোগ্য প্রার্থী খুঁজতে শুরু করেছেন।

জানা যায়, এই উপজেলার ১৪টি ইউনিয়নের মধ্যে নোয়াপাড়ার চেয়ারম্যান আলহাজ্ব দিদারুল আলম ইতিমধ্যে ইন্তেকাল করেছেন, বিনাজুরীর চেয়ারম্যান সুকুমার বড়ুয়া অসুস্থ্য অবস্থায় আছেন, ডাবুয়ার চেয়ারম্যান আলহাজ্ব আবদুর রহমান চৌধুরী বাধ্যক্যের চাপে আছেন।

ধারণা করা হচ্ছে বর্তমান চেয়ারম্যান মেম্বারদের কাজের মূল্যায়নের পাশাপাশি নতুনদের মধ্যে যারা সৎ ও কাজে উদ্যোমী তাদের মধ্য থেকে তিনি আগামী নির্বাচনে প্রার্থী চুরান্ত করবেন।

 

raozannews

Add comment

Follow us

Don't be shy, get in touch. We love meeting interesting people and making new friends.

নামাজের সময়সূচী

    চট্রগ্রাম
    Monday, 17th January, 2022
    SalatTime
    Fajr5:23 AM
    Sunrise6:43 AM
    Zuhr12:08 PM
    Asr3:12 PM
    Magrib5:34 PM
    Isha6:53 PM

এ বি এম ফজলে করিম চৌধুরী এমপি এর উদ্যোগ সমগ্র রাউজানে ৪ লক্ষ ৫০ হাজার ফলজ চারা রোপন কর্মসূচী

ভয়াবহ আগুন থেকে রক্ষা পেল রাউজানে তাপ বিদ্যুৎ কেন্দ্রে

Most popular

Social Media