দুই জনকেই ভিত্তিমূল্যে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স

দুই জনকেই ভিত্তিমূল্যে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স

12/24/2022
কলকাতায় লিটনের সঙ্গী সাকিবও
admin admin

 

বোরহান উদ্দীন নিয়াজ (রাউজান নিউজ): প্রথম দফায় ডাক না পেলেও আইপিএল নিলামের একদম শেষ পর্যায়ে বড় সুখবর এলো বাংলাদেশের ক্রিকেটারদের জন্য। প্রথমে দল পান লিটন কুমার দাস, এরপর সাকিব আল হাসান। দুই জনকেই ভিত্তিমূল্যে দলে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স।

এইবার প্রথমবারের মতো আইপিএলে লিটন । কিন্তু সাকিবের জন্য আইপিএল যেমন চেনা আঙিনা, কলকাতাও তেমন তার পুরনো ঠিকানা। নিলামে লিটনের ভিত্তিমূল্য ছিল ৫০ লাখ রুপি, সাকিবের ছিল দেড় কোটি। আর কোনো ফ্র্যাঞ্চাইজি আগ্রহ না দেখানোয় ভিত্তিমূল্যেই তাদেরকে পেয়ে যায় কলকাতা।

আরো পড়ুনঃবিশ্বকাপের পর এখন কাতারের চোখ অলিম্পিক আয়োজনে

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) এবারের নিলামে বাংলাদেশের চার ক্রিকেটার সাকিব আল হাসান, লিটন দাস, তাসকিন আহমেদ ও আফিফ হোসেন ছিলেন সংক্ষিপ্ত তালিকাতে। তবে শেষমেশ দল পেলেন দুইজন।

এর আগে সাকিব ২০১১ সালের আইপিএলে প্রথমবার সুযোগ পান। সেবার কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেন তিনি। এরপর ২০১২, ২০১৪, ২০১৫, ২০১৬ ও ২০১৭ সালের আসরে একই দলে ছিলেন সাকিব। ২০১২ ও ২০১৪ সালে পান শিরোপার স্বাদ।

২০১৮ সালের টুর্নামেন্টের আগে বাংলাদেশের সবচেয়ে বড় তারকা সাকিবকে কিনে নেয় সানরাইজার্স হায়দরাবাদ। ওই দলে দুই আসর খেলার পর ২০২১ আসরে ফের কলকাতায় ফেরেন তিনি।

 





LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার