অনলাইনে সর্বোচ্চ ১০টি  এবং সর্বনিম্ন পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে

অনলাইনে সর্বোচ্চ ১০টি  এবং সর্বনিম্ন পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে

12/01/2022
৮ ডিসেম্বর শুরু একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন
admin admin

 

মুহাম্মদ হাবীব উল্লাহ (রাউজান নিউজ): ৮ ডিসেম্বর থেকে একাদশ শ্রেণিতে ভর্তির আবেদন গ্রহণ শুরু হবে। আর এই কার্যক্রম চলবে চলবে ১৫ ডিসেম্বর পর্যন্ত। এবারও এসএসসি বা সমমানের পরীক্ষার ফলাফলের ভিত্তিতে একাদশ শ্রেণিতে শিক্ষার্থী ভর্তি করা হবে। ভর্তির সকল কার্যক্রম অনলাইনে হবে তাই ভর্তির জন্য কোনো পরীক্ষা হবে না।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল প্রকাশের পর তারিখসহ অন্যান্য বিষয় ঠিক করা হয় আজ বৃহস্পতিবার শিক্ষা মন্ত্রণালয়ে অনুষ্ঠিত এক সভায়। সবাই সশরীরে সভায় যোগ দেন সভায় অনলাইনে যোগ দেন শিক্ষামন্ত্রী দীপু মনি।

বৈঠকের সিদ্ধান্তের কথা জানান বৈঠকে উপস্থিত থাকা ঢাকা মাধ্যমিক ও উচ্চমাধ্যমিক শিক্ষাবোর্ডের চেয়ারম্যান অধ্যাপক তপন কুমার সরকার। তিনি বলেন, অনলাইনে সর্বোচ্চ ১০টি  এবং সর্বনিম্ন পাঁচটি শিক্ষাপ্রতিষ্ঠানের পছন্দক্রম দিয়ে আবেদন করা যাবে।

এসএসসি ও সমমানের পরীক্ষার ফল ২৮ নভেম্বর প্রকাশ করা হয়। এবার এসএসসি ও সমমানের পরীক্ষায় পাস করেছে ১৭ লাখ ৪৩ হাজার ৬১৯ জন আর পরীক্ষা দিয়েছে ১৯ লাখ ৯৪ হাজার ১৩৭ জন। বিপুল এই শিক্ষার্থীরা এখন অপেক্ষায় আছে উচ্চমাধ্যমিকে ভর্তির।

ফল প্রকাশের দিন গত সোমবার শিক্ষামন্ত্রী দীপু মনি বলেছিলেন, উচ্চমাধ্যমিকে ভর্তি অন্যান্য বার যে পদ্ধতিতে হয় আসছে, এইবারও সে পদ্ধতিতেই হবে। সেখানে কোনো ব্যত্যয় হবে না। আর ভর্তিতে আসনসংকট হওয়ার কোনো কারণ নেই। কারণ, যত শিক্ষার্থী পাস করে, তার চেয়ে আসনসংখ্যা অনেক বেশি আছে।


  • VIA
  • admin



LEAVE A COMMENT

সোশাল মিডিয়া

ক্যালেন্ডার