সাজা স্থগিত চেয়ে খালেদা জিয়ার আবেদন

8

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় হাইকোর্টের দেওয়া ১০ বছরের সাজার রায় স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছেন বিএনপির কারাবন্দী চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল রোববার আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয় বলে জানিয়েছেন অ্যাডভোকেট অন রেকর্ড জয়নুল আবেদীন।

আজ সোমবার জয়নুল আবেদীন প্রথম আলোকে বলেন, হাইকোর্টের দেওয়া ওই রায় স্থগিত চেয়ে আপিল বিভাগের সংশ্লিষ্ট শাখায় আবেদনটি করা হয়েছে। হাইকোর্টের রায়ের অনুলিপি পেলে নিয়মিত লিভ টু আপিল (আপিলের অনুমতি চেয়ে আবেদন) করা হবে। কবে আবেদনটি আদালতে উপস্থাপন করা হবে—জানতে চাইলে তিনি বলেন, এ বিষয়ে নির্দেশনা পেলে জানানো যাবে।

এর আগে জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ জজ আদালত-৫ সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়াকে পাঁচ বছরের সশ্রম কারাদণ্ড দেন। খালেদা জিয়ার বড় ছেলে ও বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারপারসন তারেক রহমান, সাবেক সাংসদ কাজী সালিমুল হক কামাল, সাবেক মুখ্য সচিব কামাল উদ্দিন সিদ্দিকী, ব্যবসায়ী শরফুদ্দিন আহমেদ ও মমিনুর রহমানকে ১০ বছর করে কারাদণ্ড দেওয়া হয়। রায়ে খালেদা জিয়াসহ ছয় আসামির সবাইকে মোট ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৪৩ টাকা ৮০ পয়সা অর্থদণ্ডে দণ্ডিত করা হয়। অর্থদণ্ডের টাকা প্রত্যেককে সম-অঙ্কে প্রদান করার কথা বলা হয়। পরে ৩০ অক্টোবর খালেদা জিয়াসহ তিন আসামির সাজা কমানোর আবেদন খারিজ করে দিয়ে খালেদা জিয়ার সাজা বাড়িয়ে ১০ বছর করেন হাইকোর্ট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here