রাউজানে স্বপ্নের পাহাড়তলী গড়তে চলছে ব্যাপক উন্নয়নমূলক কাজ

470

অামির হামজা (রাউজান নিউজ) ♦

রাউজানে স্বপ্নের পাহাড়তলী গড়তে চলছে ব্যাপক উন্নয়নমূলক কাজ। চট্টগ্রামের রাউজান উপজেলার সবচেয়ে গুরুত্বপূর্ণ সড়ক শাহাদুল্লাহ কাজীর বাড়ি সড়কের উন্নয়নমূলক কাজ দ্রুতগতিতে এগিয়ে চলছে। গতকাল বুধবার সড়কটির উন্নয়ন কাজ পরিদর্শন করেছেন পাহাড়তলী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান রোকন উদ্দিন, ও স্থানীয় ইউপি সদস্য হাজী অামির হোসেন।

ঊনসত্তর পাড়া এলাকার যোগাযোগব্যবস্থা অন্যতম সড়ক হাফেজ বজলুর রহমান সড়ক পথ পাশাপাশি ৪-৫ টি গ্রামের যাতায়াত এর জন্য শাহাদুল্লাহ কাজীর বাড়ির সড়ক সবচেয়ে গুরুত্বপূর্ণ একটি সড়ক।
গ্রাম থেকে এই সড়ক পথে প্রধান সড়কে যাওয়ার জন্যে এ সড়কটি ব্যবহার অপরিহার্য।

রাউজান এমপি এবিএম ফজলে করিম চৌধুরী এমপি হওয়ার অাগে এ সড়কটি ছিলো জরাজীর্ণ অবস্থায়। তিনি এমপি হওয়া পর শাহাদুল্লাহ কাজীর বাড়ি সড়কটি প্রায় ২০১৩ সালে নতুন করে সড়কটি কাজ করেন প্রায় ১২ লক্ষ টাকা ব্যয়ে, পরে স্থানীয় লোকজনের অবহেলায় সড়কটি বিভিন্ন অংশে ভেঙ্গে নষ্ট হয়েযান, তিনি অাবারো সড়কটি নতুনভাবে কাজ করতে স্থানীয় চেয়ারম্যান রোকন উদ্দিনকে দায়ত্ব প্রদান করে, চেয়ারম্যান রোকন উদ্দিন এই সড়কটি বিভিন্ন স্থানে ক্ষতবিক্ষত সড়কটি অাবারো নতুন করে ২ লক্ষ টাকা ব্যয়ে সড়কটি কাজ করতে প্রকল্প হাতে নিয়ে কাজ শুরু করেন। বর্তমানে শাহাদুল্লাহ কাজীর বাড়ি সড়কের কাজ দ্রুত ত্রগিয়ে চলছে।

চেয়ারম্যান রোকন উদ্দিন বলেন, রাউজান বর্তমানে প্রতিটি এলাকায় ব্যাপক উন্নয়ন কাজ করা হয়েছে, বর্তমানে রাউজান উপজেলা একটি মডেল ও সুন্দর উপজেলা। অামাদের পাহাড়তলীকে আধুনিক ও গ্রামকে শহরের আদলে তৈরির স্বপ্ন দেখছেন অামাদের ফজলে করিম চৌধুরী এমপি। তার স্বপ্নের গ্রামকে শহর গড়তে চলছে ব্যাপক উন্নয়নমূলক কাজ। রাউজানে এমন কোনো এলাকা নেই যেখানে উন্নয়ন কাজ হচ্ছে না। চারদিকে চলছে পাকা সড়কের কাজ। পাহাড়তলী প্রতিটি সড়ককে সৌর বিদ্যুতের মাধ্যমে আলোকিত করা হচ্ছে,
এলাকাকে সিসিটিভির আওতায় আনা হয়েছে। মানুষের চাহিদা অনুযায়ী রাউজানে প্রতিটি ক্ষেত্রে চলছে উন্নয়ন। এবিএম ফজলে করিম চৌধুরী উন্নয়নে বিশ্বাসী। তাঁর নির্দেশনা মেনে আমরা কাজ করে যাচ্ছি এলাকায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here