রাউজানে কুয়াশা ঢাকা কাপ্তাই সড়ক

217
Exif_JPEG_420

অামির হামজা (রাউজান নিউজ) ♦

রাউজানে কুয়াশা ঢাকা কাপ্তাই সড়ক। ঘন কুয়াশা আর তিব্র শীতে মঙ্গলবার রাত থেকে বৃহস্পতিবার ভোর পর্যন্ত ঢেকে রইল চট্টগ্রামের রাউজান উপজেলার কাপ্তাই-সড়ক ও অাশপাশের এলাকা। ঘন কুয়াশা অার শীতের আমেজে রাউজান উপজেলা জুড়ে।

কুয়াশার চাঁদরে ঢাকা হলেও অাশপাশ এলাকা জুড়ে নানা রকমের পাখির কিচির মিচির ডাকে মুখরিত হয়ে ওঠেছে চারিদিক। ঘন কুয়াশার এমন মনোরম দৃশ্য দেখতে যেমনটা মনে হচ্ছে রাঙামাটির অার বান্দরবান এলাকার সুন্দর পরিবেশ। যেন এক বাঙালীর গ্রামীণ শহর। যেমন অল্প সময়ের জন্য এমন দৃশ্য দেখা মিলছে অাবার দুপুর হতে হতে কুয়াশার এসব দৃশ্যরূপ অার দেখাযায়না।

প্রতিদিন সন্ধ্যার পর থেকেই শুরু হয় তিব্র শীত অার সকাল হলে ঘন কুয়াশায় ভরে যায় রাউজানের বিভিন্ন রাস্তাঘাট।

গাড়ি চালক জানান, ঘন কুয়াশার আস্তরণে কাছাকাছি দূরত্বের জিনিসও অস্পষ্ট দেখামিলছে। পথ চলতে কিছূটা সমস্যায় পড়েন নিত্যযাত্রীরা। ঘন কুয়াশায় গাড়ি চালানোর অসুবিধা হওয়ায় দুর্ঘটনা এড়াতে গাড়ি ধীরে চালাতে বাধ্য হন সব চালকরা। সেকারণেই নির্ধারিত সময়ের পরে পৌঁছায় কিছূটা সময় লেগে যায়। তবে স্কুল-কলেজ-অফিসে গামী সময় সকলেই নিজেকে মুড়ে নিয়েছেন টুপি, সোয়েটার আর জ্যাকেটে।

♦ছবি ক্যাপশনঃ কাপ্তাই মহা সড়ক থেকে তোলা ঘন কুয়াশার মনোরম দৃশ্য। ছবি অামির হামজা. রাউজান নিউজ বার্তা সম্পাদক ও ভোরের দর্পন রাউজান প্রতিনিধি। 

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here