বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি!

120

রাউজান নিউজ ডেস্ক ♦

বাংলাদেশের সামনে ইতিহাসের হাতছানি! প্রথমটি হারলেও সফরকারী ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টি-টুয়েন্টি ম্যাচ দাপটের সাথে জিতে নিয়েছে স্বাগতিক বাংলাদেশ। যার মাধ্যমে তিন ম্যাচের সিরিজে ১-১ সমতা আনতে সম্ভক্ষম টাইগাররা। এখন টি-টুয়েন্টি সিরিজ জয়ের দারুণ এক সুযোগ রয়েছে বাংলাদেশের সামনে। এই সুযোগটি কাজে লাগাতে মরিয়া বাংলাদেশ শিবির, এটি বলার অপেক্ষা রাখে না।

আগেই টেস্ট ও ওয়ানডে সিরিজ জিতে নেওয়া টাইগাররা মিরপুরের শেষ টি-টুয়েন্টি জিতলেই লিখবে নতুন ইতিহাস। এদিকে আজ শনিবার বিকেল ৫টায় শুরু হতে যাওয়া ম্যাচটি সরাসরি দেখা যাবে বিটিভি ও গাজী টিভিতে।

তিন ফরম্যাটে দ্বিপাক্ষিক সিরিজে বাংলাদেশ জিততে না পারলেও এমন ঘটনা ক্রিকেটে আছে ৩৩বার। এর মধ্যে দক্ষিণ আফ্রিকা জিতেছে সাতবার। নিউজিল্যান্ড ও পাকিস্তান জিতেছে ছয়বার করে। আর অস্ট্রেলিয়ার দুইবারের সঙ্গে ওয়েস্ট ইন্ডিজ ও শ্রীলঙ্কার জয় একবার করে।

এবার এই তালিকায় নাম লিখাতে যাচ্ছেন টাইগাররা। আজ শনিবার উইন্ডিজের বিপক্ষে শেষ ম্যাচটি জিতলেই ইতিহাস গড়বে বাংলাদেশ। তিন ফরম্যাটে সিরিজ জয়ের সামনে দাঁড়িয়ে বাংলাদেশ।

উইন্ডিজের বিপক্ষে চলতি বছরের মাঝামাঝি সময়ে ফ্লোরিডায় টি-টুয়েন্টি সিরিজ জিতেছিল বাংলাদেশ। সেবার পিছিয়ে থেকে ২-১ ব্যবধানে সিরিজ জেতে টাইগাররা। এবারও পিছিয়ে থেকে সিরিজে সমতা এনেছে বাংলাদেশ দল। তৃতীয় ম্যাচে সিরিজ জয়ের হাতছানি। ফ্লোরিডায় বাংলাদেশ যেভাবে টানা দুই ম্যাচ জিতেছিল, একইভাবে বাংলাদেশ জিততে চায় মিরপুরের অঘোষিত ফাইনালে।

তবে, অতীত রেকর্ড সাহস যোগাচ্ছে টাইগারদের। কারন অতীতে পিছিয়ে পড়েও পরের দু’ম্যাচ জিতে সিরিজ জয় করেছে বাংলাদেশ। তবে সেটি মাত্র একবার। চলতি বছরই এমন সাফল্য পেয়েছে বাংলাদেশ। সর্বশেষ উইন্ডিজ সফরে তিন ম্যাচের সিরিজের প্রথমটিতে ৭ উইকেটে হেরেছিলো টাইগাররা। তবে পরের দু’ম্যাচে জ্বলে বাংলাদেশ। দ্বিতীয় ম্যাচ ১২ রানে ও তৃতীয়টি বৃষ্টি আইনে ১৯ রানে জিতে নেয় সাকিব আল হাসানের নেতৃত্বাধীন দলটি। ফলে পিছিয়ে পড়েও ২-১ ব্যবধানে তিন ম্যাচের টি-টুয়েন্টি সিরিজ জিতে নেয় বাংলাদেশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here